২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুনামগঞ্জে লোকসমাগমে বিয়ের আয়োজন, কনের বাবাকে অর্থদণ্ড

সুনামগঞ্জে লোকসমাগমে বিয়ের আয়োজন, কনের বাবাকে অর্থদণ্ড - ছবি : সংগৃহিত

সুনাগঞ্জের জগন্নাথপুর উপজেলায় করোনাভাইরাসের সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েত করে বিয়ের অনুষ্ঠান আয়েজনের অভিযোগ উঠেছে।

শুক্রবার এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার সৈয়দপুর শাহাড়পাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: ইয়াসির আরাফাতের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। ঘটনার সত্যতা পাওয়ায় কনের বাবাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, সৈয়দপুর গ্রামের সৈয়দ ফজলুর রহমানের মেয়ের সাথে লন্ডনপ্রবাসী ছেলের বিবাহের দিন ধার্য্য করা হয় শুক্রবার। ব্যপাক আয়োজনের মধ্যদিয়ে বাড়িতে চলছিল বিয়ের অনুষ্ঠান। এই খবর পেয়ে বিকেল সাড়ে ৩টার দিকে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইয়াসির আরাফাত ঘটনাস্থলে গিয়ে প্রায় ২৫ জন লোকজনের সমাগম দেখতে পান। সরকারি নির্দেশনা অমান্য করে লোক সমাগম করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কনের বাবাকে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত জানান, সরকারী নির্দেশনা অমান্য করায় দণ্ডবিধির ১৮৬০-এর ২৬৯ ধারা মোতাবেক অবহেলাজনিত কার্য্য দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তার লাভের সম্ভাবনা রয়েছে। এমন অপরাধের প্রমাণ পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

তার কাছ থেকে ভবিষ্যতে সরকারী নির্দেশনা অমান্য করে এমন কাজ করবেন না এই মর্মে অঙ্গীকারনামা নেয়া হয়। অভিযানকালে জগন্নাথপুর থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল