০৬ জুন ২০২০

সুনামগঞ্জে লোকসমাগমে বিয়ের আয়োজন, কনের বাবাকে অর্থদণ্ড

সুনামগঞ্জে লোকসমাগমে বিয়ের আয়োজন, কনের বাবাকে অর্থদণ্ড - ছবি : সংগৃহিত

সুনাগঞ্জের জগন্নাথপুর উপজেলায় করোনাভাইরাসের সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েত করে বিয়ের অনুষ্ঠান আয়েজনের অভিযোগ উঠেছে।

শুক্রবার এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার সৈয়দপুর শাহাড়পাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: ইয়াসির আরাফাতের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। ঘটনার সত্যতা পাওয়ায় কনের বাবাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, সৈয়দপুর গ্রামের সৈয়দ ফজলুর রহমানের মেয়ের সাথে লন্ডনপ্রবাসী ছেলের বিবাহের দিন ধার্য্য করা হয় শুক্রবার। ব্যপাক আয়োজনের মধ্যদিয়ে বাড়িতে চলছিল বিয়ের অনুষ্ঠান। এই খবর পেয়ে বিকেল সাড়ে ৩টার দিকে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইয়াসির আরাফাত ঘটনাস্থলে গিয়ে প্রায় ২৫ জন লোকজনের সমাগম দেখতে পান। সরকারি নির্দেশনা অমান্য করে লোক সমাগম করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কনের বাবাকে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত জানান, সরকারী নির্দেশনা অমান্য করায় দণ্ডবিধির ১৮৬০-এর ২৬৯ ধারা মোতাবেক অবহেলাজনিত কার্য্য দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তার লাভের সম্ভাবনা রয়েছে। এমন অপরাধের প্রমাণ পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

তার কাছ থেকে ভবিষ্যতে সরকারী নির্দেশনা অমান্য করে এমন কাজ করবেন না এই মর্মে অঙ্গীকারনামা নেয়া হয়। অভিযানকালে জগন্নাথপুর থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

ইতালিকেও ছাড়িয়ে গেল ভারত, লাফিয়ে বাড়ছে করোনা আক্রমণ জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বগুড়ায় দরিদ্রদের মাঝে ভিপি সাইফুলের খাদ্যসামগ্রী বিতরণ রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী, চিকিৎসাদানকারীদের অভিনন্দন : তথ্যমন্ত্রী ভালুকায় চারতলা মাদরাসা ভবণের ভিত্তিপ্রস্তর স্থাপন রাস্তায় পড়ে ছিলো অসংখ্য জানাজা পড়ানো হাফেজ’র নিথর দেহ ভালুকায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন গাধা-জেব্রার মিলনে জন্ম নিল আশ্চর্য প্রাণী 'জঙ্কি' ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু সাবেক সেনা সদস্যের শিক্ষার্থীদের জন্য অনুদানের ব্যবস্থা করুন কোটালীপাড়ায় পুলিশের পিটুনিতে নিহতের ঘটনায় ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে যোগ দিলেন জাস্টিন ট্রুডো

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv