০৬ মে ২০২১
`

আয়োজন করে বিয়ের অনুষ্ঠান, বর ও কনের বাবাকে অর্থদণ্ড

-

হবিগঞ্জের বানিয়াচংয়ে গণজমায়েত করে বিয়ের অনুষ্ঠান করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বর ও কনের বাবাকে অর্থদণ্ড করেছে। রোববার দুপুর দেড় টার দিকে উপজেলা সদরের ৪নং ইউনিয়নের লামাপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, করোনাভাইরাস সংক্রামণের প্রদুর্ভাবের  কারণে জেলা প্রশাসন সভা-সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান, গ্রাম্যপঞ্চায়েত, বিয়ে অথবা আকিকার অনুষ্ঠানসহ সবধরণের গণজমায়েতের ওপর নিসেধাজ্ঞা জারি করে।

এরপরও  সময়ে গণজায়েত করে বিয়ের অনুষ্ঠান করায় সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মতিউর রহমান খানের নেতৃত্বে ওই গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।  

এসময় কনের বাবা লামাপাড়া গ্রামের আলতাব হোসেন ও পার্শবর্তী যাত্রপাশা গ্রামের বরের বাবা শেখ উমর আলীকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারি কমিশনার ভূমি মো: মতিউর রহমান খান বলেন, বিয়ের অনুষ্ঠানের আয়োজন করে গণজমায়েত করায় সংক্রামক রোগ বিস্তার কাজে সহায়তার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ অনুসারে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এছাড়া বিয়ের অনুষ্ঠানটি তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয় এবং এরূপ কর্মকাণ্ড ভবিষ্যতে যাতে কেউ না করে সেজন্য সতর্ক করে দেয়া হয়েছে।



আরো সংবাদ


পশ্চিমবঙ্গে বন্ধ লোকাল ট্রেন, মল, রেস্তোরাঁ, বার মোদি বিরোধিতায় এখন জাতীয় মুখ মমতা, তৃণমূল সুপ্রিমোর স্তুতি কংগ্রেস নেতার সিসিইউতে যেমন আছেন খালেদা জিয়া ভারতের বাইরে হতে পারে আইপিএলের বাকি ম্যাচ, ৩টি বিকল্প ভেন্যু বিজেপির তারকা প্রার্থীদের 'নগরের নটী' বললেন তথাগত, বিতর্ক তুঙ্গে দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জসীম উদ্দীন নেতানিয়াহুর ব্যর্থতায় ইসরাইলে সরকার গঠনে মনোনয়ন পেলেন লাপিদ শিক্ষক নিবন্ধন, উত্তীর্ণদের নিয়োগে সুপারিশের নির্দেশ ভালো-মন্দের পার্থক্য বোঝা খুব গুরুত্বপূর্ণ : মিশা সওদাগর ইসরাইলের আয়ু খুব শিগগিরই ফুরিয়ে যাবে : সাইয়্যেদ নাসরুল্লাহ ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহত

সকল

দূরপাল্লার বাসের অনুমতি না দিলে সংক্রমণের ঝুঁকি বাড়বে (১০১১৮)আসামে মাওলানা আজমলের চমক (৮৭৯৯)গৃহকর্মীকে টানা ১ বছর ধর্ষণ : অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ছাত্র গ্রেফতার (৮৫২৪)বন্ধ হতে পারে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স (৮৪৫৩)বৃহস্পতিবার থেকে চলবে বাস, মানতে হবে যেসব নির্দেশনা (৬১৪৩)প্রথমবারের মতো হাজরে আসওয়াদ পাথরের ছবি উন্মোচন করল সৌদি (৫৮৫৪)করোনায় বিপর্যস্ত মোদীর আসন বারাণসী, ক্ষোভে ফুটছে মানুষ (৪৮৫৮)১৫ গুণ বেশি ভয়ঙ্কর! আতঙ্ক ছড়াচ্ছে অন্ধ্রের নয়া করোনা স্ট্রেন (৪৬৫৫)রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও (৪৬০৯)কেবল টুইটার নয়, এ বারে কাজের সুযোগ হারালেন কঙ্গনা (৪৫২২)