০৬ জুন ২০২০

আয়োজন করে বিয়ের অনুষ্ঠান, বর ও কনের বাবাকে অর্থদণ্ড

-

হবিগঞ্জের বানিয়াচংয়ে গণজমায়েত করে বিয়ের অনুষ্ঠান করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বর ও কনের বাবাকে অর্থদণ্ড করেছে। রোববার দুপুর দেড় টার দিকে উপজেলা সদরের ৪নং ইউনিয়নের লামাপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, করোনাভাইরাস সংক্রামণের প্রদুর্ভাবের  কারণে জেলা প্রশাসন সভা-সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান, গ্রাম্যপঞ্চায়েত, বিয়ে অথবা আকিকার অনুষ্ঠানসহ সবধরণের গণজমায়েতের ওপর নিসেধাজ্ঞা জারি করে।

এরপরও  সময়ে গণজায়েত করে বিয়ের অনুষ্ঠান করায় সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মতিউর রহমান খানের নেতৃত্বে ওই গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।  

এসময় কনের বাবা লামাপাড়া গ্রামের আলতাব হোসেন ও পার্শবর্তী যাত্রপাশা গ্রামের বরের বাবা শেখ উমর আলীকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারি কমিশনার ভূমি মো: মতিউর রহমান খান বলেন, বিয়ের অনুষ্ঠানের আয়োজন করে গণজমায়েত করায় সংক্রামক রোগ বিস্তার কাজে সহায়তার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ অনুসারে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এছাড়া বিয়ের অনুষ্ঠানটি তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয় এবং এরূপ কর্মকাণ্ড ভবিষ্যতে যাতে কেউ না করে সেজন্য সতর্ক করে দেয়া হয়েছে।


আরো সংবাদ

ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা স্থিতিশীল আগুন নিয়ে খেলবেন না: ভারতকে পাকিস্তান সেনাবাহিনী ডাক্তারের পরামর্শ ছাড়া অক্সিজেন ব্যবহারে যেসব ঝুঁকি কেরানীগঞ্জে করোনা আক্রান্ত আরেক যুবলীগ নেতার মৃত্যু পাবনায় স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার অর্ধগলিত লাশ উদ্ধার করোনায় কক্সবাজারের ব্যবসায়ীর মৃত্যু আইসিইউ পেতে হাসপাতালে ঘুরছেন রোগীরা ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরো ২৪ জনের মৃত্যু সাটুরিয়ায় একদিনে করোনায় ২৩ জন শনাক্ত ভারতে অন্তঃসত্ত্বা হাতি হত্যায় গ্রেফতার ১ গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগে দুর্নীতি জনগণকে জিম্মি করার শামিল : ইসলামী আন্দোলন

সকল





justin tv