০৪ জুলাই ২০২০

আয়োজন করে বিয়ের অনুষ্ঠান, বর ও কনের বাবাকে অর্থদণ্ড

-

হবিগঞ্জের বানিয়াচংয়ে গণজমায়েত করে বিয়ের অনুষ্ঠান করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বর ও কনের বাবাকে অর্থদণ্ড করেছে। রোববার দুপুর দেড় টার দিকে উপজেলা সদরের ৪নং ইউনিয়নের লামাপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, করোনাভাইরাস সংক্রামণের প্রদুর্ভাবের  কারণে জেলা প্রশাসন সভা-সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান, গ্রাম্যপঞ্চায়েত, বিয়ে অথবা আকিকার অনুষ্ঠানসহ সবধরণের গণজমায়েতের ওপর নিসেধাজ্ঞা জারি করে।

এরপরও  সময়ে গণজায়েত করে বিয়ের অনুষ্ঠান করায় সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মতিউর রহমান খানের নেতৃত্বে ওই গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।  

এসময় কনের বাবা লামাপাড়া গ্রামের আলতাব হোসেন ও পার্শবর্তী যাত্রপাশা গ্রামের বরের বাবা শেখ উমর আলীকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারি কমিশনার ভূমি মো: মতিউর রহমান খান বলেন, বিয়ের অনুষ্ঠানের আয়োজন করে গণজমায়েত করায় সংক্রামক রোগ বিস্তার কাজে সহায়তার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ অনুসারে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এছাড়া বিয়ের অনুষ্ঠানটি তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয় এবং এরূপ কর্মকাণ্ড ভবিষ্যতে যাতে কেউ না করে সেজন্য সতর্ক করে দেয়া হয়েছে।


আরো সংবাদ

চীনের বিরুদ্ধে যুদ্ধপ্রস্তুতি অস্ট্রেলিয়ার! (১৪৬৪৯)ভারতকে জবাব দিতে সীমান্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র মোতায়েন চীনের (১৪৪৮৯)লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন : ফিরে ফেলা হচ্ছে ভারতকে? (১৩৫০৯)বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন (৭৪২১)দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড (৫৮৭০)নিজেকে আক্রান্ত মনে হলে যা করবেন (৫৩৭১)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৪৭২৯)চিকিৎসকদের ২০ কোটি টাকা খরচের যে হিসাব দিচ্ছে কর্তৃপক্ষ (৪৬০৬)সিরিয়া নিয়ে আবারো আলোচনায় তুরস্ক-ইরান-রাশিয়া (৪১৮৭)এসিডপানে শিশুর মর্মান্তিক মৃত্যু (৩৭৯৫)