২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিয়ানীবাজারে ৭৪২ বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে

বিয়ানীবাজারে ৭৪২ বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে - প্রতীকী

বিশ্বের নানা দেশে থেকে সম্প্রতি দেশে এসেছেন প্রায় তিন লাখ প্রবাসী। এর মধ্যে বিয়ানীবাজারে এসেছেন ৭৪২জন। ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্য থেকে আসা প্রবাসী ও তাদের পরিবারকে সচেতন করতে উদ্যোগ নিয়েছে উপজেলা ও পুলিশ প্রশাসন। প্রবাসীদের বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেয়ার পাশাপাশি তাদের পরিবারকে করোনা ভাইরাসের ভয়াবহতা অবহিত করছেন দায়িত্বশীলরা।

বিয়ানীবাজার থানা পুলিশ সূত্রে জানা যায়, বিভিন্ন দেশ থেকে সাম্প্রতিক সময়ে বিয়ানীবাজারে এসেছেন ৭৪২জন প্রবাসী। প্রশাসন থেকে এসব প্রবাসীদের বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ এবং দায়িত্বশীল হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছেন। এ পর্যন্ত ১৫০জন প্রবাসীর বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়ার কথা জানান বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর।

তিনি বলেন, সবার বাড়ি আমরা যাবার পরিকল্পনা করছি। একই সাথে প্রচারণা চালানো হচ্ছে। কিন্তু সমস্যা হচ্ছে অধিকাংশ প্রবাসীর সঠিক ঠিকানা আমরা পাচ্ছি না। ইউনিয়ন চেয়ারম্যান ও সদস্যদের মাধ্যমে ঠিকানা সংগ্রহ করে পুলিশ তাদের বাড়ি যাচ্ছে এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব প্রবাসীদের এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রবাসীদের একটি তালিকা পেয়েছি। সেখান থেকে বিয়ানীবাজারের প্রবাসীদের একটি তালিকা আমরা করছি। ফলে থানা পুলিশের করা তালিকা থেকে এ সংখ্যা বেড়ে যাবে বলে ধারণা করছি। তিনি বলেন, প্রবাসীদের ঠিকানা নিশ্চিত হয়ে তাদের বাড়ি যাচ্ছি এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা এবং কিভাবে থাকবেন সে বিষয়টি তাদের অবহিত করছি।


আরো সংবাদ



premium cement
গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা

সকল