১৩ আগস্ট ২০২০

ভারতকে অল্পকিছু পানি দেয়ায় কী এমন হয়েছে : প্রশ্ন মেননের

24tkt

ভারতের সাথে সাম্প্রতিক চুক্তিতে দেশের স্বার্থবিরোধী কিছু নেই বলে মন্তব্য করে সাবেক মন্ত্রী ও ওয়ার্কাস পার্টির পলিট ব্যুরোর সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, যে ত্রিপুরা মুক্তিযুদ্ধের সময় তাদের জনসংখ্যার চেয়েও অধিক মানুষকে আশ্রয় দিয়েছে তাদের আট হাজার মানুষকে অল্পকিছু পানি দেয়ায় দেশের স্বার্থবিরোধী কী এমন হয়েছে? রোববার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে পার্টির জেলা শাখার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি প্রাকৃতিক গ্যাস ভারতে রপ্তানি করার ব্যবস্থা করে ফেলেছিলো। সেদিন জাতীয় কমিটির লংমার্চ আর শেখ হাসিনার দৃঢ় অবস্থানের কারণে সেটা সম্ভব হয়নি। আর এবার প্রাকৃতিক গ্যাস নয় আমদানিকৃত গ্যাস রপ্তানির চুক্তি হয়েছে।

মেনন আরো বলেন, কিছু হলেই বিএনপি সরকার পতনের হুমকি দেয়। সব ইস্যুতেই আন্দোলন জমাতে ব্যর্থ হয়ে বিএনপি এবার আবরার হত্যার ঘটনার উপর ভর করেছে। আসলে বিএনপি জনগণের সমস্যা নিয়ে বিচলিত নয়, তাদের লক্ষ্য কি করে হারানো ক্ষমতা ফিরে পেতে পারে। কিন্তু তাদের ওই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই।

ওয়ার্কার্স পার্টির সিলেট জেলা সাধারণ সম্পাদক সিকন্দর আলীর সভাপতিত্বে ও সম্পাদক মন্ডলীর সদস্য ইন্দ্রানী সেন সম্পার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়ার্কাস পার্টির পলিট ব্যুরোর সদস্য ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভিসি অধ্যাপক ড. সুশান্ত কুমার দাশ, সম্পাদক মন্ডলীর সদস্য দীনবন্ধু পাল, ইব্রাহিম মিয়া, গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া, সিপিবি'র সিলেট জেলা সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, আদিবাসী নেতা দানেশ সাংমা, যুবনেতা আব্দুল্লাহ খোকন, আলমগীর হোসেন, শ্রমিক নেতা কাজী আফজাল হোসেন, নারীমুক্তি সংসদের সদস্য আকলিমা হোসেন, ছাত্র মৈত্রী সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী প্রমুখ।


আরো সংবাদ