২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফের দীর্ঘমেয়াদী ক্যাম্প সাঁতারের

ফের দীর্ঘমেয়াদী ক্যাম্প সাঁতারের - ছবি : সংগৃহীত

২০১৭-১৮ মৌসুমে সারা দেশ থেকে সাঁতারু বাছাই করে। এরপর তাদের লম্বা সময় ধরে ট্রেনিং করানো। সেই ট্রেনিংয়ের ফলই কামাল, রাফি, মামুন, মুক্তি, অ্যানি এবং জয়দের মতো নতুন সাঁতারু বের হয়ে আসা। এরাই এখন বাংলাদেশের সাঁতারে আগামীর সম্ভাবনা।

এদের মধ্যে মুক্তির সাথে মরিয়ম ব্রেস্ট স্ট্রোকে ভালো করছেন। জানান, সাঁতার কোচ ও সংগঠক আমিরুল ইসলাম। নতুন সাঁতারু খুঁজে বের করার সেই কৌশলের অংশ হিসেবে ১ জুন থেকে ফের শুরু হতে যাচ্ছে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের দীর্ঘ মেয়াদী ক্যাম্প।

২৫ জন সাঁতারু নিয়ে চলবে এই ক্যাম্প। এর মধ্যে ১২ জন মেয়ে এবং ১৩ জন ছেলে। জানান, সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ।

সিনিয়র ও জুনিয়র সাঁতারুরা এই ক্যাম্পে থাকলেও জুনিয়রদের সংখ্যাই বেশি। তা ভবিষ্যতের কথা বিবেচনায় নিয়েই। অবশ্য এই ক্যাম্প কত দিন চলবে তা নিশ্চিত করতে পারেননি সেক্রেটারি।

তার দেয়া তথ্য, ‘সুইমিং পুলে গ্যাস লাইন কাটা আছে। এটা জাতীয় ক্রীড়া পরিষদের সাথে সমস্যা। এই গ্যাস লাইন ঠিক হলে আমরা দীর্ঘ সময় ধরেই পরিচালনা করব ক্যাম্প। অন্যথায় নভেম্বরের পর বন্ধ করে মার্চে ফের শুরু হবে।’

ফেডারেশন বিদেশী কোচ আনার চেষ্টা করছে। ফিলিপাইন এবং জাপান থেকে কোচ আনার চেষ্টা চলছে। বাইরের দেশের কোচ আসার আগ পর্যন্ত স্থানীয় কোচ দিয়েই চলবে এই ক্যাম্প।

জুনে জাতীয় দূর পাল্লার সাঁতার করবে ফেডারেশন। জুলাইতে জাতীয় সাঁতার করার পরিকল্পনা। এরপর আগস্টে জাপানে বিশ্ব সাঁতারে অংশ নিতে যাবে দু’জন সাঁতারু। জানান সাইফ।


আরো সংবাদ



premium cement