১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

বিষাক্ত মদ খেয়ে তামিলনাড়ুতে ৩৪ জনের মৃত্যু

বিষাক্ত মদ খেয়ে তামিলনাড়ুতে ৩৪ জনের মৃত্যু - ছবি : সংগৃহীত

ভারতে বিষাক্ত অ্যালকোহল পানে কমপক্ষে ৩৪ জনের মৃত্যু হয়েছে এবং ১০০ জনেরও বেশি লোককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার তামিলনাড়ু রাজ্যের কর্মকর্তারা সাংবাদিকদের এ কথা বলেছেন।

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী এম. কে. স্টালিন বলেন, স্থানীয়ভাবে তৈরি অ্যারাক পানীয়ের মারাত্মক মিশ্রণে বিষাক্ত মিথানল মেশানো হয়েছিল।

স্ট্যালিন আরো বলেন, বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে এবং এই ধরনের অপরাধকে ‘সমাজকে ধ্বংস করে দেয় এবং কঠোর হস্তে দমন করা হবে’।

ব্যাকস্ট্রিট ডিস্টিলারিতে তৈরি সস্তা অ্যালকোহল থেকে ভারতে প্রতি বছর শত শত মানুষ মারা যায়।

এর ক্ষমতা বাড়ানোর জন্য মদকে প্রায়ই মিথানল দিয়ে মেশানো হয় যা অন্ধত্ব, লিভারের ক্ষতি এবং মৃত্যুর কারণ হতে পারে।

ভারতীয় গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে রাজ্যের কাল্লাকুরিচি জেলার শীর্ষ সরকারি কর্মকর্তা এমএস প্রশান্তের মতে তামিলনাড়ুতে ১০০ জনেরও বেশি লোককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজ্যের গভর্নর আরএন রবি ৩৪ জনের মৃত্যুতে ‘গভীরভাবে মর্মাহত’ হয়েছেন।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে তিনি লিখেছেন, ‘আরো অনেক অসুস্থ ব্যক্তি জীবনের সাথে লড়াই করছেন। তাদের অনেকের জীবন শঙ্কামুক্ত নয়।’

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার আজ বন্ধ করোনায় আক্রান্ত বাইডেন রাজধানীতে ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন সাংবাদিকদের ওপর হামলায় গভীর উদ্বেগ বিএফইউজে ও ডিইউজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর সমর্থন ঘোষণা আজ সারাদেশে 'কমপ্লিট শাটডাউন' ‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের

সকল