১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

কাশ্মিরে ভারতীয় বাহিনীর কর্নেল ও মেজর নিহত

কাশ্মিরে ভারতীয় বাহিনীর কর্নেল ও মেজর নিহত - ফাইল ছবি

ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে বন্দুকধারীদের সাথে গুলিবিনিময়ের সময় তিন সেনাকর্মকর্তা নিহত হয়েছে। এদের মধ্যে একজন কর্নেল এবং একজন মেজর রয়েছেন। এছাড়াও জম্মু ও কাশ্মির পুলিশের এক ডেপুটি সুপারিন্টেডেন্টও নিহত হয়েছেন। কাশ্মিরের অনন্তনাগের কোকেরনাগে এই ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার বিকেল থেকে সন্ত্রাসী দমনের এক অভিযানে অংশ নেন এই অফিসাররা। সেই অভিযান চলাকালীনই নিহত হন তারা।

জানা যায়, অনন্তনাগের গাদোলে এলাকায় মঙ্গলবার অভিযান শুরু হয়। তবে তা রাতে বন্ধ করা হয়। জানা গেছে, রাষ্ট্রীয় রাইফেলসের এক কমান্ডিং অফিসার ছিলেন অভিযানে। অভিযানে তিনি নিহত হন। এছাড়াও এক মেজর ও জম্মু ও কাশ্মিরের ডেপুটি সুপারিন্টেডেন্ট পর্যায়ের আরো দু'জন এই ঘটনায় নিহত হয়েছেন।

ভারতীয় সেনাবাহিনী সূত্রের খবর, কমান্ডিং অফিসার মনপ্রীত সিং, মেজর আশিস ধনচক, জম্মু ও কাশ্মির পুলিশের ডেপুটি সুপারিন্টেডেন্ট হিমায়ুন মুজামিল ভাট নিহত হয়েছেন। জানা গেছে, রাষ্ট্রীয় রাইফেলসের ১৯তম ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার ছিলেন মনপ্রীত। মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া ওই অভিযান বুধবার সকাল থেকে ফের শুরু হয়। সেনাবাহিনীর অফিসাররা গোপন সূত্রে খবর পান যে স্থানীয় এক এলাকায় গা ঢাকা দিয়ে রয়েছে বন্দুকধারীরা। এদিকে, ওই সেনাবাহিনীর কর্নেল পদাধাকারী তার টিমকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন। তখনই বন্দুকধারীরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। মুহূর্তে তিনি গুরুতর আহত হয়ে লুটিয়ে পড়েন। তাকে পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, তিনি মৃত বলে ঘোষিত হন। একইভাবে বন্দুকধারীদের বুলেটে আহত হন সেনাবাহিনীর মেজর পদের অফিসার এবং জম্মু ও কাশ্মির পুলিশের ডেপুটি সুপারিন্টেডেন্ট।

ভূস্বর্গে এই গুলিবিনিময় ছিল রেজিসটেন্স ফোর্স নামের একটি সংগঠনকে ঘিরে।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কোটা আন্দোলনকারী ৬ শিক্ষার্থী হত্যার তীব্র নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম খাগড়াছড়িতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত, আহত মা ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের ৬ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস জবি প্রশাসনের ছাত্রলীগ ও প্রশাসনের সাঁড়াশি অভিযান, ছাত্রশিবিরের তীব্র নিন্দা জাফর ইকবালের বই পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ কোটা আন্দোলনে নিহতদের নাম বুকে লিখে তাজিয়ার আদলে প্রতিবাদী মিছিল

সকল