২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ফের ইমরান খানের সাথে সাক্ষাত করলেন পিটিআই ভাইস চেয়ারম্যান কুরেশি

- ছবি : সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি আবারো দলের প্রধান ইমরান খানের সাথে দেখা করেছেন।

শুক্রবার স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, গত সপ্তাহে মুক্তি পাওয়ার পর এটি ছিল পিটিআই চেয়ারম্যানের সাথে কুরেশির দ্বিতীয় বৈঠক।

জানা যায়, সাবেক পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে দলীয় প্রধানকে আপাতত পিছু হটতে, বিদেশে যেতে বা অন্ততপক্ষে নীরবতা বজায় রাখার পরামর্শ দিয়েছিলেন।

পিটিআই প্রধান গ্রেফতারের পর লাহোর কর্পস কমান্ডার হাউস এবং রাওয়ালপিন্ডিতে জেনারেল সদর দফতরসহ সামরিক স্থাপনাগুলোতে ক্ষুব্ধ কর্মীরা হামলা চালায়। এ কারণে দলের কয়েক শ’ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। অনেক নেতাকর্মী নেতা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন, যা দলের দ্রুত ভাঙন ঘটায়।

গত বৈঠকে দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য-বিনিময় হয়েছিল, সাবেক প্রধানমন্ত্রী কুরেশির প্রতি ক্ষোভও প্রকাশ করেছিলেন। তবে দু’জন আবার দেখা করেছেন এবং কারাবন্দী কর্মীদের মুক্তির প্রচেষ্টা নিয়ে আলোচনা করেছেন।

সূত্র জানায়, পিটিআই নেতারা বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা করেছেন।

পিটিআই-এর ওপর চলমান নিষেধাজ্ঞার মধ্যে, সাবেক মন্ত্রী আলী মোহাম্মাদ খান মারদান জেল থেকে মুক্তি পান। এরপর শুক্রবার পঞ্চমবারের মতো পুলিশি হেফাজতে নেয়া হয়।

একটি সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) ৯ মে হত্যাকাণ্ড এবং বেসামরিক ও সামরিক স্থাপনায় হামলা-সংক্রান্ত সকল মামলা থেকে মুক্তি দেয়ার পর পিটিআই নেতাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছিল। আদালত তাকে অন্য কোনো মামলায় না জড়ানোর জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তবে দুর্নীতি দমন সংস্থার (এসিই) কর্মকর্তারা তাকে এটিসি চত্বরের বাহির থেকে আরেকটি মামলায় হেফাজতে নিয়েছিলেন।

বুধবার শেষ পর্যন্ত মুক্ত হওয়ার অনুমতি পাওয়ার আগে মেইনটেন্যান্স অফ পাবলিক অর্ডার অর্ডিন্যান্সের (এমপিও) ধারা-৩-এর অধীনে কুরেশিকে একাধিকবার গ্রেফতার করা হয়েছিল।

মুলতানে কুরেশির এক ঘনিষ্ঠ বন্ধুর মতে, পিটিআই ভাইস চেয়ারম্যান পূর্ববর্তী বৈঠকে পিটিআই চেয়ারম্যানকে তাকে এবং অন্যদের সমস্যা মীমাংসা করতে এবং ক্ষমা করার অনুমতি দিয়েছিলেন।

তিনি সাবেক প্রধানমন্ত্রীকে আরো বলেছিলেন যে সবকিছু ঠিক হয়ে গেলে তিনি আবার দলের দায়িত্ব নিতে পারেন।

কুরেশি পিটিআই প্রধানকে বলেছিলেন, এটি একটি কঠিন সময় ছিল এবং আবেগের কাছে না গিয়ে বিজ্ঞ সিদ্ধান্ত নেয়া দরকার।

একটি সূত্রের মতে, কুরেশি পিটিআই চেয়ারম্যানকে এটাও স্পষ্ট করেছেন যে অবসরপ্রাপ্ত লোকেরা যারা তাকে বিভ্রান্ত করছে তারা এই পরিস্থিতিতে তাকে সাহায্য করতে পারে না।

এতে সাবেক প্রধানমন্ত্রী কোরেশির প্রতি ক্ষোভ প্রকাশ করেন, যিনি তখন জামান পার্ক ছেড়ে চলে যান।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত

সকল