২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

আমেরিকায় গাড়ি থামিয়ে রাস্তায় নামাজ পড়লেন পাকিস্তানি ক্রিকেটার রিজওয়ান


ক্রিকেটের ফাঁকে পড়াশোনায় মন পাকিস্তানি তারকা মোহাম্মদ রিজওয়ান। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিজনেস স্কুলে ‘এক্সিকিউটিভ এডুকেশন প্রোগ্রাম’-এ যোগ দিয়েছেন তিনি এবং বাবর আজম। গত ৩ জুন তাদের কোর্স শেষ হয়েছে। তবে এখনো বস্টনে ছুটি কাটাচ্ছেন রিজওয়ান। সেখানেই সম্প্রতি রাস্তার পাশে ফুটপাথে নামাজ আদায় করতে দেখা গেল তাকে। ওই ঘটনার ভিডিও ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই এই দৃশ্যকে সুন্দর বলেছেন।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, কালো রঙের জ্যাকেট পরে রয়েছেন রিজওয়ান। রাস্তায় কালো রঙের গাড়ি দাঁড় করিয়ে পাশের ফুটপাথে তিনি নমাজ আদায় করছেন।

এদিকে সম্প্রতি ওড়িশার দুর্ঘটনায় শোক প্রকাশ করে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন রিজওয়ান। মর্মান্তিক ওই দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করেন তিনি। পাশাপাশি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেন তিনি।

তাছাড়া আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন পাক উইকেটরক্ষক। রিজওয়ান টুইটে লেখেন, ‘যেকোনও মানুষের মৃত্যুই সবসময় বেদনাদায়ক। আমার হৃদয় এবং প্রার্থনা ভারতে ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মানুষদের সঙ্গে রয়েছে।’

মোহাম্মাদ রিজওয়ান ও বাবর আজমদের সাথে হারভার্ড বিজনেস স্কুলে যোগ দিয়েছিলেন আরো জনপ্রিয় সব ক্রীড়াবিদরা। কাকা, জেরার্ড পিকে, ক্রিস পল এবং পল গ্যাসোল রিজওয়ান-বাবরদের সাথে কোর্স করেন।

এদিকে আমেরিকায় নিজের সময় উপভোগ করলেও নিজের ধর্মীয় বিশ্বাস ধরে রাখছেন রিজওয়ান। এই আবহে উপমহাদেশের ক্রিকেটপ্রেমীদের অনেকেই রিজওয়ানের নামাজ আদায়ের ভিডিওর প্রশংসা করেছেন।

এদিকে রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের হাইব্রিড মডেল প্রত্যাখ্যান করেছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। এই আবহে পাকিস্তানের পক্ষে এশিয়া কাপ আয়োজন কার্যত অসম্ভব হয়ে যাচ্ছে। এই আবহে পাকিস্তান নিজেরাই এশিয়া কাপ থেকে সরে যেতে পারে বলে গুঞ্জন তৈরি হয়েছে।

উল্লেখ্য, পিসিবির প্রস্তাবিত হাইব্রিড মডেল অনুসারে পাকিস্তান তার নিজের দেশে তিন বা চারটি এশিয়া কাপ ম্যাচ আয়োজন করবে এবং ভারত পাকিস্তানের পরিবর্তে নিরপেক্ষ ভেন্যুতে তাদের ম্যাচগুলো খেলবে। কিন্তু বিসিসিআইয়ের জন্য প্রস্তুত ছিল না। পরে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানও বিশ্বের সবচেয়ে শক্তিশালী বোর্ডকে সমর্থন করে।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
বগুড়ায় নিখোঁজের ১৩ দিন পর যুবকের লাশ উদ্ধার নিরপেক্ষ নির্বাচন হলে মন্ত্রী-এমপিদের জমানত বাজেয়াপ্ত হবে : ডা. ইরান মিঠুপুকুরে আওয়ামী লীগের দুই গ্রুপে ব্যাপক সংঘর্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশ ভারতে মন্দির থেকে একটি কলা নেয়ার অভিযোগে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা বুড়িচংয়ে পুকুর থেকে অটোচালকের লাশ উদ্ধার বিশ্বকাপ শিরোপা জয়ে অস্ট্রেলিয়ার মূল ভরসা ওয়ার্নার গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নারীদের অংশগ্রহণ নিঃসন্দেহ ঐতিহাসিক : মির্জা ফখরুল বলশেভিক রুশ বিপ্লব : বৃটিশ কলোনির হিমালয়ান উপমহাদেশে ধর্মীয় সংগঠনের শানে নুযুল ‘মহানবী সা:-কে আল্লাহ বিশ্ব জাহানের রহমতস্বরূপ পাঠিয়েছেন’ যাদুকাটা নদীতে ডুবে শ্রমিকের মৃত্যু

সকল