২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অফিসারের লাখ রুপির ফোন পুকুরে : তুলে ফেলা হলো সব পানি

অফিসারের লাখ রুপির ফোন পুকুরে : তুলে ফেলা হলো সব পানি - ছবি : সংগৃহীত

অফিসারের দামি ফোন টুপ করে পড়ে গিয়েছিল পুকুরে। আর ওই ফোন খুঁজে পেতে সেই পুকুর থেকে ২১ লাখ লিটার পানি ফেলে দিলেন ওই কর্মকর্তা। ওই কর্মকর্তার নাম রাজেশ বিশ্বাস। তিনি ছত্তিশগড়ের কোইলিবেড়া ব্লকের খাদ্য কর্মকর্তা। তার প্রায় লাখ রুপি দামের ফোন পড়ে গিয়েছিল ওই জলাধারে। আর অফিসারের ফোন বলে কথা। স্থানীয়রা সাথে সাথেই পানিতে নেমে পড়েছিল ফোন উদ্ধারের জন্য। কিন্তু পাথরের কারণে খুঁজে পাওয়া যায়নি। আর সূত্রের খবর সেই ফোন ফিরে পেতে ওই কর্মকর্তা এরপর পুকুরটি থেকে পানি তুলে ফেলার নির্দেশ দেন। তারপর শুরু হয় পানি তোলার কাজ। তিন দিন ধরে পানি তোলা হয় বলে এনডিটিভির প্রতিবেদনে সূত্রে খবর।

সূত্রের খবর, সোমবার সন্ধ্যায় শুরু হয় ওই পানি তোলার কাজ। বৃহস্পতিবার পর্যন্ত চলে এই কাজ। জলাধারের বহু মূল্যবান পানিকে এভাবে নিজের ফোনের জন্য ফেলে দিলেন কর্মকর্তা। শেষ পর্যন্ত সেচদফতর এতে হস্তক্ষেপ করে। কারণ ওই রিজার্ভারের পানি দিয়ে অন্তত ১৫০০ একর চাষের জমিতে পানিসেচ করা যেত। সেই পানিই এভাবে ফেলে দেয়া হলো! বলা ভালো নষ্ট করা হলো। এতটাই দাপট কর্মকর্তার।

এদিকে ওই কর্মকর্তার দাবি, ওই ফোনে সরকারি নানা তথ্য ছিল। সেকারণে পানি তোলার দরকার ছিল। তার দাবি এসডিওর কাছ থেকে তিনি মৌখিক অনুমতি নিয়েছিলেন। তিনি নাকি জানিয়েছিলেন, তিন-চার ফুট পানি তুললে বড় কিছু হবে না। এতে বরং সুবিধাই হবে চাষিদের।

কর্মকর্তার দাবি, স্থানীয়দের সহায়তায় তিনি এই কাজ করেছেন। আর ফোনটাও ফিরে পেয়েছেন। কিন্তু প্রশ্ন উঠছে একে প্রচণ্ড গরম। খাল বিল শুকিয়ে যাচ্ছে। পানি সঙ্কট এলাকায়। সেই পরিস্থিতিতে এভাবে পানি ফেলে দেয়াটা কতটা যুক্তিসংগত তা নিয়ে প্রশ্নটা থেকেই গেছে।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল