২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সরে গেলেন মাজারি ও ফয়েজ, ইমরানের দল থেকে পদত্যাগের হিড়িক

শিরিন মাজাহির ও ফয়েজ চৌহান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে শীর্ষ নেতাদের পদত্যাগ অব্যাহত রয়েছে। মঙ্গলবার শিরিন মাজারি ও ফয়েজুল হাসান চৌহান দলত্যাগ করেছেন। তারা ইমরান খানকে গ্রেফতার করার পর ৯ মে সামরিক স্থাপনায় হামলার নিন্দা করে সরে দাঁড়িয়েছেন। ইমরান খান একে 'বলপূর্বক বিবাহবিচ্ছেদ' হিসেবে অভিহিত করেছেন।

গত কয়েক দিনে ইমরানের দল থেকে আরো যারা সরে গেছেন, তাদের মধ্যে রয়েছে আমির মাহমুদ কিয়ানি, মালিক আমিন আসলাম, মাহমুদ মৌলভি, আফতাব সিদ্দিকি। তারা সবাই ৯ মে হামলার নিন্দা করেছেন।

মঙ্গলবার রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে সাবেক কেন্দ্রীয় মন্ত্রী মাজারি ৯ মের দাঙ্গার নিন্দা করেন। তিনি বলেন, আমি সবসময়ই সহিংসতার নিন্দা করি।

তিনি জানান, তিনি কেবল দলই ত্যাগ করছেন না, সেইসাথে রাজনীতি থেকেও সরে যাচ্ছেন। তিনি বলেন, 'আজ থেকে আমি আর কোনো রাজনৈতিক দলে নেই।'

তিনি বলেন, গত ১২ দিন আটক থাকার সময় তার স্বাস্থ্যের অবনতি হয়েছে। তিনি জানান, 'আমার সন্তান ও মা-বাবাই এখন আমার অগ্রাধিকার পাবে।' উল্লেখ্য, ৯ মের ঘটনার পর তাকে কয়েকবার আটক করা হয়।
তিনি আরো জানান, তৃতীয়বার গ্রেফতারের পর তার মেয়ে কারাগারে তাকে সহিংসতার কয়েকটি ভিডিও দেখিয়েছেন। তিনি ইসলামাবাদ হাইকোর্টে হলফনামা দাখিল করে জানান, ভবিষ্যতে তিনি কোনো ধরনের সহিংস প্রতিবাদের অংশ হবেন না।

এদিকে ফয়েজুল হাসান চৌহানও সহিংসতার কারণ দেখিয়ে দলত্যাগের কথা ঘোষণা করেছেন। তিনি ইমরান খানেরও সমালোচনা করেন।

সূত্র : দি নিউজ ইন্টারন্যাশনাল, জিও নিউজ ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন

সকল