২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আজ ইসলামাবাদ হাই কোর্টে হাজির হচ্ছেন ইমরান খান

আজ ইসলামাবাদ হাই কোর্টে হাজির হচ্ছেন ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খান আজ ইসলামাবাদ হাই কোর্টে হাজির হচ্ছেন। দেশটির সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী তাকে আজ আদালতে হাজির হতে হচ্ছে।

একটি দুর্নীতি মামলায় মঙ্গলবার ইমরান খানকে ইসলামাবাদ হাই কোর্ট প্রাঙ্গন থেকে গ্রেফতার করা হয়। তিনি তখন জামিন নিতে আদালতে যাচ্ছিলেন। পাকিস্তানের সুপ্রিম কোর্ট গতকাল বৃহস্পতিবার ওই গ্রেফতারকে 'অবৈধ' ঘোষণা করে অবিলম্বে তাকে মুক্তির নির্দেশ দেয়। রায়ে আরো বলা হয়, ইমরান খান বৃহস্পতিবার ইসলামাবাদ পুলিশ লাইনের গেস্ট হাউসে রাত কাটাবেন। তবে তিনি সেখানে বন্দী হিসেবে নয়, মুক্ত মানুষ হিসেবে থাকবেন। পর দিন তথা আজ শুক্রবার তিনি ইসলামাবাদ হাই কোর্টে হাজির হবেন। প্রধান বিচারপতি বান্ডিয়ালের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এই রায় দেয়।

উল্লেখ্য, আল-কাদির ট্রাস্ট মামলায় এই ইসলামাবাদ আদালতই বুধবার ইমরান খানের গ্রেফতারকে বৈধ হিসেবে রায় দিয়েছিল। অবশ্য এর আগে এই আদালতই রায় দিয়েছিল যে আদালত প্রাঙ্গন থেকে গ্রেফতার করা অবৈধ। ফলে আজ ইমরান খানের ভাগ্যে কী ঘটে, তা দেখার অপেক্ষা করছে সবাই।

সুপ্রিম কোর্ট ইমরান খানকে মুক্তির নির্দেশ দেয়ার পর পিটিআইয়ের নেতাকর্মীরা আনন্দে ফেটে পড়ে। তবে সরকার দলের লোকজন ক্ষোভ প্রকাশ করে।

সূত্র : দি নিউজ, জিও টিভি ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল