১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইমরান খানের মুক্তির আদেশে খুশি জেমিমা

ইমরান খানকে মুক্তির আদেশ দেয়ার পর যা বললেন জেমিমা - ছবি : সংগৃহীত

সাবেক স্ত্রী চলচ্চিত্র প্রযোজক জেমিমা গোল্ডস্মিথ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির আদেশে খুশি হয়েছেন বলে জানিয়েছেন। পাকিস্তানের সুপ্রিম কোর্ট আজ বৃহস্পতিবার ইমরান খানকে গ্রেফতার করাকে 'অবৈধ' হিসেবে অভিহিত করে অবিলম্বে তাকে মুক্তি প্রদানের আদেশ দেয়।

মঙ্গলবার একটি দুর্নীতি মামলায় ইসলামাবাদ আদালতের সামনে থেকে ইমরান খানকে গ্রেফতার করা হয়।

সুপ্রিম কোর্টের আদেশ শোনার পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে দুই ছেলেকে নিয়ে যুক্তরাজ্যে অবস্থানরত জেমিমা বলেন, 'অবশেষে শুভবুদ্ধির উদয় হয়েছে।'

তিনি টুইটারে মুনাজাতের ভঙ্গিতে একটি ইমোজিও যোগ করেন।

এদিকে বৃহস্পতিবার শুনানিকালে প্রধান বিচারপতি আদালত চত্বর থেকে ইমরান খানকে গ্রেফতারের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে বলেন, আদালতের একটি সম্মান আছে।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বা কোনো জবাবদিহি আদালত থেকে কাউকে গ্রেফতার করা যায় না।

অতীতের একটি ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, সুপ্রিম কোর্টের পার্কিং থেকে একজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছিল এনএবি। আদালত তখন গ্রেফতারের নির্দেশ প্রত্যাহার করেছিলেন।


প্রধান বিচারপতি তখন ইমরানের আইনজীবীর কাছে জানতে চান, কতজন রেঞ্জার্স সদস্য সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করেছে? জবাবে আইনজীবী জানান, পিটিআইপ্রধানকে গ্রেফতার করতে ‘১০০ রেঞ্জার্স সদস্য আদালত প্রাঙ্গণে ঢোকেন’।

আইনজীবী আদালতের কাছে জানতে চান, আদালত প্রাঙ্গণে ৯০ জন একসাথে প্রবেশ করলে আদালতের কি মর্যাদা থাকে? আদালত চত্বর থেকে কিভাবে একজনকে গ্রেফতার করা যায়?

ইমরানের আইনজীবী বলেন, অতীতে আদালতের ভেতরে ভাঙচুরের অভিযোগে আইনজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

সূত্র : জিও নিউজ, দ্য নিউজ ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল