২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণরা বহিরাগত, জন্মসূত্রে রাশিয়ান, তাদেরকে ভারত থেকে তাড়ানো হোক : আরজেডি নেতা

ব্রাহ্মণরা বহিরাগত, জন্মসূত্রে রাশিয়ান, তাদেরকে ভারত থেকে তাড়ানো হোক : আরজেডি নেতা - ছবি : সংগৃহীত

ব্রাহ্মণরা ভারতীয় নন। জন্মসূত্রে তারা রাশিয়ান। তাদের জন্যই দেশজুড়ে এত সমস্যা। তাই ব্রাহ্মণদের দেশ থেকে তাড়ানো হোক। সম্প্রতি এমনই দাবি তুলেছেন ভারতের বিহার রাজ্যের রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) এক নেতা। তার ওই বিতর্কিত মন্তব্যের ভিডিও পুরোদস্তুর ভাইরাল হয়ে গেছে নেটদুনিয়ায়। এহেন মন্তব্যের জেরে উসকে উঠেছে বিতর্ক। বিহারের নেতার তীব্র সমালোচনা করেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপিও।

বর্তমানে বিহারের ক্ষমতার দখল আরজেডি-র হাতেই। লালু-যুগ পেরিয়ে দলের দায়িত্ব পৌঁছেছে লালুপুত্র তেজস্বী যাদবের হাতে। ওই আরজেডি দলেরই জনপ্রিয় নেতা যদুবংশ যাদব, সম্প্রতি এক দলীয় কর্মীসভায় এমন মন্তব্য করেছেন। তার দাবি, কোনো ব্রাহ্মণ ভারতীয় নন। জন্মসূত্রে তারা রাশিয়ান। ব্রাহ্মণদের ডিএনএ পরীক্ষা নাকি এমনটাই জানাচ্ছে, বলে দাবি ওই নেতার। একইসঙ্গে তার বক্তব্য, ব্রাহ্মণদের জন্যই দেশে এত সমস্যা। তারা এ দেশে একচ্ছত্র আধিপত্য প্রতিষ্ঠা করতে চাইছেন। তাই আরজেডি নেতার পরামর্শ, অবিলম্বে দেশ থেকে ব্রাহ্মণদের বিতাড়িত করা হোক। সেইসাথে তার আরো দাবি, তারা অর্থাৎ যাদব বংশের সদস্যরাই হলেন আসল ভারতীয়।

তার এই মন্তব্যের ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যা দেখার পর ওই নেতাকে কটাক্ষ করেছেন অনেকেই। স্বাভাবিকভাবেই এহেন মন্তব্যের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে বিজেপিও। শুধু যদুবংশ যাদব-ই নন, পাশাপাশি গোটা আরজেডি দলেরই সমালোচনায় সরব হয়েছেন এক বিজেপি নেতা। এসব মন্তব্যের কারণেই দেশে হিংসাত্মক ঘটনা ঘটে বলে তার দাবি। কোনোভাবেই এই মন্তব্য সমর্থনযোগ্য নয় বলে সাফ জানিয়েছেন তিনি। গেরুয়া শিবির থেকে যেখানে বারেবারেই এনআরসি প্রয়োগের হুঁশিয়ারি দেয়া হয়, উঠে আসে হিন্দুত্ববাদী মন্তব্যও, সেখানে ব্রাহ্মণদেরই বহিরাগত বলা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছে বিজেপি।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement