২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফের ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

- ছবি : সংগৃহীত

ফের ইসলামাবাদের জেলা ও দায়রা জজ আদালত পাকিস্তান তেহরিকে ই ইনসাফের চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

বুধবার (২৯ মার্চ) মহিলা জজ জিবা চৌধুরীকে হুমকি দেয়ার মামলায় ওই নির্দেশ জারি করেন দায়রা জজ মালিক ইনাম।

এদিন ইমরান খানের অনুপস্থিতির জন্য আবেদন করা হলে তা খারিজ করে দেন আদালত। একইসাথে ১৮ এপ্রিল তাকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন।

জানা যায়, আজ বুধবার ইসলামাবাদের জেলা ও দায়রা জজ আদালতে ইমরান খানের হাজিরা দেয়ার কথা ছিল। কিন্তু ইমরান খান আদালতে উপস্থিত হননি। তার আইনজীবীর পক্ষ থেকে অনুপস্থিতির জন্য আবেদন জানানো হয়। তখন রাষ্ট্রপক্ষের আইনজীবী এর ওপর আপত্তি জানান। বারবার অনুপস্থিতির কারণে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির দাবি জানান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রেদওয়ান আব্বাসী বলেন, এ পর্যন্ত অনেকবার ইমরান খানের অনুপস্থিতির আবেদন গ্রহণ করা হয়েছে। এর জন্য যৌক্তিক কোনো কারণ দেখাতে পারেনি। এছাড়া এবারের আবেদনপত্রে ইমরান খানের কোনো স্বাক্ষরও নেই। সেজন্য অনুপস্থিতির আবেদন গ্রহণ না করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হোক।

এ সময় ইমরান খানের আইনজীবী বলেন, ইমরান খান নিরাপত্তাহীনতায় ভুগছেন। লাহোরকোর্টের পক্ষ থেকেও তার নিরাপত্তা তুলে নোটিশ জারি করা হয়েছে। এ সময় তিনি ইমরান খানের জামিনযোগ্য ওয়ারেন্ট জারি রাখার অনুরোধ জানান।

উল্লেখ্য, বুধবার দু’টি কোর্ট ইমরান খানকে তলব করেছেন। একদিকে মহিলা বিচারককে হুমকি দেয়ার মামলায় সিভিল জল রানা মুজাহিদ তলব করেছেন। অন্যদিকে লংমার্চে ভাঙচুরের মামলায় তলব করেছেন সিভিল জজ মুবাশ্বির হাসান চিশতি।

সূত্র : ডেইলি জঙ্গ ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

সকল