২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জামান পার্ক অপারেশনে জড়িত পুলিশ অফিসারদের বিরুদ্ধে এফআইআর করা হবে : পিটিআই

- ছবি : সংগৃহীত

জামান পার্ক অপারেশনে জড়িত পুলিশ অফিসারদের বিরুদ্ধে ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) করা হবে বলে জানিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

রোববার দলটির আইনজীবীদের এক বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন পিটিআই সিনিয়র নেতা ফুয়াদ চৌধুরী।

তিনি জানান, ‘আদালতের আদেশ লঙ্ঘন করা ক্ষমার অযোগ্য অপরাধ। আজ রোববার আইনজীবীদের একটি বৈঠক ডাকা হয়েছে। যে পুলিশ অফিসাররা এ বেআইনি অভিযান ও সহিংসতায় জড়িত ছিল, তাদের বিরুদ্ধে এফআইআর করা হচ্ছে।’

তিনি বলেন, ‘পুলিশ লাহোর হাইকোর্টের আদেশকে উপক্ষো করে ইমরান খানের বাসভবনে অভিযান চালিয়েছে। এ সময় তারা নিরপরাধ লোকজনের ওপর হামলা করেছে। এটা পাকিস্তানে আইনি সঙ্কটের প্রমাণ বহন করে।’

উল্লেখ্য, তোশাখানার মামলায় আদালতের শুনানিতে অংশ নিতে ইসলামাবাদ যাচ্ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। জামান পার্কের বাসভবন থেকে তিনি বের হতেই পুলিশ সেখানে অভিযান শুরু করে।

এ সময় সেখানে থাকা পিটিআই নেতাকর্মীদের ওপর পুলিশ পেট্রোল বোমা ও পাথর নিক্ষেপ শুরু করে। এতে কয়েকজন গুরুতর আহত হয়। এরপর তারা ক্রেনের সাহায্যে গেট ভেঙে ফেলে।

সূত্র : জিও নিউজ, দ্য নিউজ ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল