২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইমরান খানের সমর্থকদের সাথে পুলিশের তুমুল সংঘর্ষ

ইমরান খানের সমর্থকদের সাথে পুলিশের তুমুল সংঘর্ষ - ছবি : সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরস্থ বাসভবন জামান পার্ক এলাকা ঘিরে রেখেছে পুলিশ। সেখানে পিটিআই কর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষে পুরো এলাকা যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। তোশাখানা মামলায় জামিনবিহীন গ্রেফতারি পরোয়ানা জারির প্রেক্ষাপটে তাকে আটকের জন্য তার বাসভবনে যায় পুলিশ। গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর এবার মনে হচ্ছে, তার গ্রেফতার হওয়া নিশ্চিত ব্যাপার। ইতোপূর্বে কয়েকবার তিনি গ্রেফতার হওয়ার আগ দিয়ে উচ্চতর আদালত থেকে জামিন পেয়েছেন। এবার তিনি তা পাননি।

পাকিস্তানের মিডিয়া জানায়, ইমরান খানের কর্মীবাহিনীকে ছত্রভঙ্গ করার জন্য আইনপ্রয়োগকারী বাহিনী জামান পার্কের ভেতরে ও বাইরে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এবারের গ্রেফতার নিশ্চিত বলে মনে হওয়ায় সাবেক ইমরান খান তার জামান পার্কের বাসা থেকে ভিডিও বার্তায় কর্মী ও সমর্থকদের 'আইনের শাসনের' জন্য লড়াই অব্যাহত রাখার আহ্বান জানান।

ইমরান খান বলেন, 'আমাকে যদি গ্রেফতার বা হত্যা করা হয়, তবে হাকিকি আজাদির [সত্যিকারের স্বাধীনতা আন্দোলন] জন্য অবশ্যই লড়াই অব্যাহত রাখবে।

গতকাল থেকেই ইসলামাবাদ পুলিশের একটি দল গ্রেফতারি পরোয়ানা নিয়ে লাহোরে অবস্থান করছে। ইমরানের বিরুদ্ধে বিভিন্ন শহরে বেশ কয়েকটি মামলা রয়েছে।

সূত্র : জিও নিউজ, দি নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement