২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভাতিজার বিয়েতে চাচার ‘টাকার বৃষ্টি’!

ভাতিজার বিয়েতে চাচার টাকা ছিটানো ও তা কুঁড়ানোর দৃশ্য। - ছবি : হিন্দুস্তান টাইমস

বিয়ে উপলক্ষে বন্দুক থেকে গুলি ছুড়তে বা টাকা ওড়াতে দেখা যায় ভারতের বহু জায়গায়। তবে সম্প্রতি গুজরাটে যা দেখা গেল, তা নজিরবিহীবন।

কোনো বিয়েতে টাকা ওড়ালেও তা এক বান্ডিল ১০ টাকা বা খুব বেশি হলে ১০০ টাকা ওড়ানো হয়। তবে গুজরাটে এক গ্রাম প্রধানের ভাতিজার বিয়ে উপলক্ষে বাড়ির ছাদ থেকে লাখ লাখ টাকা বর্ষণ করা হলো।

ভারতের মধ্যবিত্ত জীবনধারায় এটি একটি অতি বিরল দৃশ্য।

এদিকে, টাকা ওড়ানোর এই ভিডিও ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, ছাদ থেকে টাকার বৃষ্টি হচ্ছে। নিচে সেই টাকা কুড়ানোর জন্য হুড়োহুড়ি চলছে। অবশ্য ভিডিওটির সত্যতার যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

জানা গেছে, গুজরাটের কেকরি তহসিলের সেবাদা আগোল গ্রামে ঘটনাটি ঘটেছে। যার বিয়ে হয়েছে, সেই রাজ্জাক গ্রামের সাবেক সরপঞ্চ করিম যাদবের ছেলে। করিমের ভাই রসুল বর্তমানে গ্রামের প্রধান।

সেই বিয়ের দিন রসুলের বাড়ির ছাদ থেকে ১০ থেকে ৫০০ টাকার প্রচুর নোট ওড়ানো হয়। ধারণা করা হচ্ছে, প্রায় লাখখানেক টাকার (ভারতীয় মুদ্রা) নোট ওড়ানো হয় সেদিন।

নিচে দাঁড়িয়ে থাকা অতিথিদের গানের তালে নাচতে দেখা যায় এবং মাটি থেকে সেই নোট কুড়িয়ে নিতে দেখা যায়।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন গ্রামে শোভাযাত্রার সময় এই ঘটনা ঘটেছিল।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক। তবে গুজরাটে এভাবে টাকা বা গয়না ছুড়ে ফেলার ঘটনা বহুলপ্রচলিত। কয়েক বছর আগেই, এই ধরনেরই আরো একটি ঘটনা ঘটেছিল, যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর হৈ চৈ শুরু হয়ে গিয়েছিল। সেই ভিডিওটি গুজরাটের ভালসাদের ছিল।

সেখানে দেখা গিয়েছিল, একটি দাতব্য ইভেন্টে গায়কদের উপর প্রায় ৫০ লাখ টাকার নোট বর্ষণ করা হয়েছিল। লোকেরা সেই অনুষ্ঠানে ১০০, ২০০ ও ৫০০ টাকার নোট বর্ষণ করেছিলেন দুই প্রখ্যাত লোকশিল্পী গীতা রাবার ও ব্রজরাজদান গাধভীর উপর।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল