২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মরিয়ামের পদোন্নতিতে ক্ষোভ! পদত্যাগ করলেন পিএমএলের শীর্ষ নেতা

শহিদ খাকান আব্বাসি ও মরিয়াম নওয়াজ - ছবি : সংগ্রহ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সিনিয়র সহ-সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফ দলের প্রধান সংগঠক ও সিনিয়র সহ-সভাপতি পদে নওয়াজ শরিফের মেয়ে মরিয়াম নওয়াজকে পদোন্নতি দেয়ার প্রেক্ষাপটে সরে দাঁড়ালেন খাকান আব্বাসি।

একটি সূত্র জিও নিউজকে বলেন, দলের অন্য সদস্যদের সাথে আলোচনা না করেই সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এনের সুপ্রিমো নওয়াজ শরিফের মেয়ে মরিয়ামকে পদোন্নতি দেয়ায় শাহিদ খাকান ক্ষুব্ধ হন। ওই পদোন্নতির পরের দিনই তিনি তার পদত্যাগপত্র জমা দেন বলে জানা গেছে।

চলতি মাসের প্রথম দিকে মরিয়ামকে পদোন্নতি দিয়ে তাকে দলকে আরো ভালোভাবে গোছানোর দায়িত্ব দেয়া হয়। তাকে 'প্রধান সংগঠক' হিসেবে দলের সর্বপর্যায়ে নতুন করে সংগঠিত করার দায়িত্বও দেয়া হয়।

এই নিয়োগের ফলে মরিয়াম কার্যত তার বাবা নওয়াজ শরিফ ও চাচা শাহবাজ শরিফের পর দলের তৃতীয় সবচেয়ে শক্তিশালী ব্যক্তিতে পরিণত হয়েছেন।

আব্বাসি এই প্রেক্ষাপটে দলের নেতাদের বলেন, 'মরিয়াম নওয়াজকে সিনিয়র সহ-সভাপতি নিয়োগ করা হয়েছে। এমন পরিস্থিতিতে আমার পক্ষে কাজ করার কোনো যুক্তি নেই।'

তবে এ ব্যাপারে মিডিয়ার কাছে কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন শহিদ খাকান আব্বাসি।

কয়েকটি সূত্র দি নিউজকে জানিয়েছে, মরিয়ামকে সিনিয়র সহ-সভাপতি ও প্রধান সংগঠক হিসেবে পদোন্নতি দেয়ায় দলের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এই নিয়োগের ফলে পিএমএল-এন শীর্ষ নেতা খাজা আসিফ, তানভির হোসেন, আব্বাসি, আহসান ইকবাল, সর্দার আয়াজ সাদিক, খাজা সাদ রফিক, রাজা জাফরুল হকরা এখন মরিয়ামের অধীনস্ত হয়ে পড়েছেন। এই সিদ্ধান্তের আগে আব্বাসি ছিলেন দলের একমাত্র সিনিয়র সহ-সভাপতি। আর সহ-সভাপতি ছিলেন মরিয়ামসহ বেশ কয়েকজন।

আরেক নেতা পরিচয় প্রকাশ না করার শর্তে এই সিদ্ধান্তের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, 'কেবল শরিফ পরিবারের সদস্যদেরই দলের প্রতিটি গুরুত্বপূর্ণ ও সরকারি পদে যাওয়ার সবচেয়ে বেশি অধিকার রয়েছে।'

সূত্র : জিও নিউজ

 


আরো সংবাদ



premium cement