২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ভারতের ধানবাদে আবারো অগ্নিকাণ্ড, মৃত ১৪

ভারতের ধানবাদে আবারো অগ্নিকাণ্ড, মৃত ১৪ - ছবি : সংগৃহীত

ভারতের ঝাড়খণ্ডের ধানবাদে একটি বহুতল ভবনে আগুন লেগে ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১০ জন নারী রয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে এ আগুন লাগে।

দিন চারেক আগেই ধানবাদে আগুনে ঝলসে পুড়ে মারা গিয়েছিলেন চিকিৎসক দম্পতিসহ ছয়জন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল ধানবাদ।

ঝাড়খণ্ডের মুখ‌্যমন্ত্রী হেমন্ত সোরেন রাতে বলেন, ‘অত‌্যন্ত দুর্ভাগ‌্যজনক ঘটনা। কিভাবে আগুন লাগল তা স্পষ্ট নয়। আমি নিজে উদ্ধারকার্যের উপর নজর রাখছি।’

মঙ্গলবার রাতেই দুর্ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৃতদের পরিবারের জন্য ২ লাখ টাকা ও আহতদের পরিবার প্রতি ৫০ হাজার টাকা ঘোষণা করেছেন।

ধনবাদের উপকমিশনার সন্দীপ কুমার বলেছেন, ‘ভবনের ভেতর থেকে ৮-১০ জনকে উদ্ধার হয়। যারা মারাত্মক দগ্ধ হয়েছেন।’

এদিকে প্রাথমিকভাবে দমকল সূত্রে জানা গেছে, বিলাসবহুল ওই ফ্ল্যাটে ছিল না কোনো অগ্নি নির্বাপণ ব্যবস্থা।

উল্লেখ্য, গত শনিবারই ধানবাদের এই ‌ব‌্যাংক মোড়ের কাছেই একটি বেসরকারি হাসপাতালে আগুন লেগে মৃত্যু হয় এক বাঙালি চিকিৎসক দম্পতির। ওই ঘটনায় আরো চারজন মারা যান। ওই আতঙ্ক কাটতে না কাটতেই মঙ্গলবার ওই হাসপাতালের ঠিক পেছনেই ঘটে গেল এতবড় অগ্নিকাণ্ড।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের

সকল