২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ কর্মকর্তার গুলিতে আহত উড়িষ্যার মন্ত্রীর মৃত্যু

পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ভারতের উড়িষ্যা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস - ছবি : এনডিটিভি

একজন পুলিশ কর্মকর্তার গুলিতে আহত ভারতের উড়িষ্যা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদিকে, তাকে গুলি করে এএসআই গোপাল দাসকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) একটি অনুষ্ঠানে যোগদানের সময় স্বাস্থ্যমন্ত্রী নবকিশোরকে দুটি গুলি করেন তারই নিরাপত্তায় থাকা গোপাল দাস।

আহত অবস্থায় নবকিশোরকে প্রথমে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর ভুবনেশ্বরের একটি হাসপাতালে নেয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

তবে তাকে গুলি করার কারণ এখনো জানা যায়নি।

জানা গেছে, রোববার দুপুর ১টার দিকে গান্ধী চকে একটি পাবলিক গ্রিভ্যান্স দফতরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন নবকিশোর। এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘যখন মন্ত্রী গাড়ি থেকে নামেন, তখন তাকে স্বাগত জানানোর জন্য লোকজন জড়ো হন। ভিড়ের মধ্যে থেকেই গুলির শব্দ শোনা যায়। তার পরেই এক পুলিশ কর্মীকে ছুটে পালাতে দেখি।’

প্রত্যক্ষদর্শীদের বর্ণনায়, গাড়ি থেকে নামার সময়ই তাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

ব্রজরাজনগর সাব-ডিভিশনাল পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই জানিয়েছিলেন, ‘এএসআই গোপাল দাশ গুলি করেছেন। গুরুতর জখম অবস্থায় মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।’

পুলিশ সূত্রে জানা গেছে, ওড়িষ্যার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করার সময় পুলিশের পোশাকেই ছিলেন গোপাল। তিনি কেন এই কাণ্ড ঘটিয়েছেন, এখনো জানা যায়নি। রোববারের ওই কর্মসূচিতে কড়া নিরাপত্তা মোতায়েন ছিল। তাতে নজর রাখার জন্যই গোপালকে নিয়োগ করা হয়েছিল।

এই ঘটনার পর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মন্ত্রীকে গুলি চালানোর পর প্রতিবাদে গান্ধী চকে ধর্নায় বসে তার দল- বিজু জনতা দলের (বিজেডি) নেতা-কর্মীরা। তাদের অভিযোগ, এই গোটা ঘটনা পূর্বপরিকল্পিত ছিল।

সূত্র : এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement

সকল