২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অল্পের জন্য হামলা থেকে রক্ষা পেলেন কাবুলে পাকিস্তান মিশনপ্রধান

উবায়েদ-উর-রহমান নিজামানি - ছবি : সংগৃহীত

কাবুলে নিযুক্ত পাকিস্তানের মিশনপ্রধান উবায়েদ-উর-রহমান নিজামানি শুক্রবার অল্পের জন্য একটি হত্যাচেষ্টা থেকে রক্ষা পেয়েছেন। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মিশনপ্রধানকে টার্গেট করে কাবুলে পাকিস্তান দূতাবাস কম্পাউন্ডে হামলা চালানো হয়। তবে 'সর্বশক্তিমান আল্লাহর রহমতে মিশনপ্রধান নিরাপদ রয়েছেন।'

অবশ্য হামলার সময় মিশনপ্রধানকে রক্ষা করতে গিয়ে হামলায় পাকিস্তানের এক নিরাপত্তা রক্ষী মারাত্মকভাবে আহত হয়েছেন।

জানা গেছে, ওই নিরাপত্তা কর্মীর বুকে তিনটি বুলেট আঘাত হেনেছে। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। মিশনপ্রধান হামলার সময় হাঁটছিলেন। শুক্রবার ছুটির দিন হওয়ায় দূতাবাসে কোনো কার্যক্রম ছিল না।

পাকিস্তান সরকার এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে এবং দ্রুত ঘটনাটির তদন্ত করার জন্য আফগানিস্তান সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।
মিশনপ্রধান এবং অন্যান্য কর্মকর্তাকে সাময়িকভাবে পাকিস্তানে ফিরিয়ে আনা হচ্ছে বলে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। তবে পাকিস্তান দূতাবাস বন্ধ করার সম্ভাবনা নাকচ করে দেয়া হয়েছে।

কনস্যুলেটের টুইটার অ্যাকাউন্ট হ্যাক
এদিকে শুক্রবার সকালে কান্দারে পাকিস্তান কনস্যুলেট জেনারেলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। অবশ্য, কিছু সময় পর তা পুনরুদ্ধার করা হয়।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement