২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

পাকিস্তানে ‍আত্মঘাতী বোমা হামলায় নিহত ২

পাকিস্তানে ‍আত্মঘাতী বোমা হামলায় নিহত ২ - ছবি : আলজাজিরা

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটায় পুলিশের গাড়িকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলায় দুজন নিহত হয়েছেন। বুধবার কোয়েটার বালেলি এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা ও একজন বেসামরিক ব্যক্তি রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৭ জন। যাদের মধ্যে ২৩ জনই পুলিশ সদস্য। আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরা। সাহায্য চাওয়া হয়েছে বোম্ব ডিসপোজাল ইউনিটেরও।

এদিন পুলিশের একটি ট্রাককে লক্ষ্য করে আচমকা বোমা হামলা চালানো হয়। এতে আহত পুলিশ ও বেসামরিক লোকদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

উগ্রবাদী গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) বুধবারের এই হামলার দায় স্বীকার করেছে। এই গোষ্ঠীটি পাকিস্তানি তালেবান নামেও পরিচিত।

কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল গুলাম আজফার মহেসার বলেছেন, বিস্ফোরণটি আত্মঘাতী হামলা ছিল। কারণ তারা ঘটনাস্থলের কাছে এক আত্মঘাতী বোমা হামলাকারীর দেহাবশেষ পেয়েছেন। তিনি বলেন, বিস্ফোরণে পুলিশের ট্রাকটি উল্টে খাদে পড়ে যায়।

ক্ষয়ক্ষতির বর্ণনা দিয়ে ডিআইজি জানিয়েছেন, হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। গাড়িটি খাদে পড়ে গেলে এর নিচে চাপা পড়ে প্রাণ হারান তিনি। এছাড়া আরো ২০ পুলিশ সদস্য ও চার বেসামরিক নাগরিক আহত হয়েছেন। এদের মধ্যে দুই পুলিশ সদস্যের অবস্থা আশঙ্কাজনক।


আরো সংবাদ


premium cement