০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

ভয়াবহ অগ্নিকাণ্ডে শিশুসহ একই পরিবারের মৃত ৬

ভয়াবহ অগ্নিকাণ্ডে শিশুসহ একই পরিবারের মৃত ৬ - ছবি : হিন্দুস্তান টাইমস

ভারতের উত্তরপ্রদেশে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয় মাসের এক শিশুসহ একই পরিবারের ছ’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।

মঙ্গলবার রাতে ফিরোজাবাদ জেলার জাসরানা এলাকার পদ্মা শহরের এক দোকানের বেসমেন্টে আসবাবপত্রের শোরুমে শর্ট সার্কিটের কারণে আগুন লাগে। সেই বিল্ডিংয়ের তিন তলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে। এর জেরেই একই পরিবারের তিন প্রাপ্তবয়স্ক ও তিন শিশুসহ ছয়জনের মৃত্যু হয়।

মৃতরা হলেন- মনোজ (৩৫), নীরজ (৩৩), ভরত (১৫), শিবানী (২২), হর্ষ বর্ধন (১২) এবং তেজস্বী (৬ মাস)।

রিপোর্ট অনুযায়ী, যে বিল্ডিংয়ে আগুন লাগে তার নিচ তলায় একটি ফার্নিচার এবং ইলেক্ট্রনিক পণ্যের দোকান রয়েছে। সেই দোকান থেকেই আগুন লাগে। বিল্ডিংয়েরই ওপরের তলায় বসবাসকারী পরিবার আগুনে পুড়ে প্রাণ হারায়।

ফিরোজাবাদের ডিএম ও এসএসপি ঘটনার বিষয়ে নিশ্চিত করেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অগ্নিকাণ্ডে শোক প্রকাশ করেন এবং প্রত্যেককে দু’লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন।

জানা যায়, আগুন লাগায় বাড়ির অংশ ভেঙে উদ্ধারকাজ চালানো হয়। এর জন্য জেসিবি ব্যবহার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা (ডিএম) রবি রঞ্জন ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। ছয়জনই জ্বলন্ত বাড়িতে আটকা পড়েছিল। ফায়ার সার্ভিসের কর্মীরা তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নেয়। এরপরে লাশগুলোকে সরিয়ে নেয়া হয় ঘটনাস্থল থেকে।

আগ্রা, মাইনপুরি, ইটাহ এবং ফিরোজাবাদের ফায়ার ব্রিগেড থেকে ১৮টি ইঞ্জিন যায় ঘটনাস্থলে। ১২টি থানার পুলিশকর্মীরা উদ্ধার অভিযানে হাত লাগায়।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ


premium cement