২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আগাম অবসরের সিদ্ধান্ত জেনারেল ফয়েজ হামিদেরও

লে. জেনারেল ফয়েজ হামিদ - ছবি : সংগ্রহ

পাকিস্তান সেনাবাহিনীর অন্যতম শীর্ষ কর্মকর্তা লে. জেনারেল ফয়েজ হামিদ শনিবার আগাম অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। এর এক দিন আগে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টফ (সিজিএস) লে. জেনারেল আজহার আব্বাসও আগাম অবসর গ্রহণের সিদ্ধান্ত নেন।

ইমরান খান যখন প্রধানমন্ত্রী ছিলেন, তখন লে. জেনারেল হামিদ ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের মহাপরিচালক ছিলেন।

পাকিস্তানের সেনাবাহিনী নিয়োগের প্রক্রিয়ায় যে ছয়জনের সংক্ষিপ্ত তালিকা ছিল তাতে জেনারেল ফয়েজ হামিদ ও আজহার আব্বাসের নামও ছিল।
পাকিস্তানে জেনারেল আসিম মুনিরকে নতুন সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ করা হয়েছে। তিনি ২৯ নভেম্বর জেনারেল বাজওয়ার স্থলাভিষিক্ত হবেন। এছাড়া জেনারেল সাহির শামশেদ মির্জাকে জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ করা হয়।

লে. জেনারেল আজহার আব্বাসের আগাম অবসরগ্রহণ করতে চাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাই।
তিনি শুক্রবার জিও নিউজকে বলেন, 'আমি নিশ্চিত করছি যে লে. জেনারেল আজহার আব্বাস পাকিস্তান সেনাবাহিনীর বর্ণাঢ্য সদস্য হিসেবে তার মর্যাদা, সম্মান ও গৌরব অক্ষুণ্ন রাখার জন্য আগাম অবসর গ্রহণ করতে চেয়েছেন।'

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল