২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের সেনাপ্রধান নিয়োগে ৬ জেনারেলের নাম প্রস্তাব

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া - ছবি - ইন্টারনেট

পাকিস্তানের সেনাপ্রধানসহ শীর্ষ দুই পদে নিয়োগের জন্য ছয় জেনারেলের নাম প্রস্তাব করা হয়েছে। সংক্ষিপ্ত তালিকাটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিবৃতির পর প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বিষয়টি নিশ্চিত করেছেন যে সেনাবাহিনীতে শীর্ষ দুটি পদে নিয়োগের সংক্ষিপ্ত তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছেছে।

টুইটারে মন্ত্রী বলেন, ‘প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছ থেকে সংক্ষিপ্ত তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছেছে।’

মঙ্গলবার রাতে আইএসপিআর মন্ত্রণালয়ে সংক্ষিপ্ত তালিকা পাঠানোর প্রায় এক ঘণ্টা পর প্রতিরক্ষামন্ত্রী টুইটটি করেন।

সেনাবাহিনীর মিডিয়া উইংয়ের মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল বাবর ইফতিখার টুইট করেন যে জিএইচকিউ সিজেসিএসসি এবং সিওএএস নির্বাচনের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রতিরক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে, যার মধ্যে ছয়জন সিনিয়র লেফটেন্যান্ট জেনারেলের নাম রয়েছে।

পরবর্তী সেনাপ্রধান হওয়ার দৌড়ে এগিয়ে আছেন লেফটেন্যান্ট জেনারেল আসিম মুনির, লেফটেন্যান্ট জেনারেল সাহির শামশাদ মির্জা, লেফটেন্যান্ট জেনারেল আজহার আব্বাস, লেফটেন্যান্ট জেনারেল নোমান মাহমুদ, লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদ ও লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আমির।

পাকিস্তান সরকার বলে আসছিল যে সেনাবাহিনীর সবচেয়ে সিনিয়র জেনারেলকেই সেনাপ্রধান পদে নিয়োগ করা হবে। তবে দেশটির বিরোধী দল পিটিআইয়ের নেতা ইমরান খান মেধার ভিত্তিতে সেনাপ্রধান নিয়োগ করার দাবি জানিয়ে আসছিলেন।

বর্তমান সেনাপ্রধান জেনারেল বাজওয়ার মেয়াদ চলতি মাসেই শেষ হচ্ছে। তার মেয়াদ আর বাড়ানো হচ্ছে না। ফলে যেকোনো সময় পাকিস্তানের নতুন সেনাপ্রধানের নাম ঘোষণা করা হতে পারে।

উল্লেখ্য, নানা কারণে পাকিস্তানের সেনাপ্রধানের পদটি খুবই স্পর্শকাতর।

সূত্র : জিও টিভি


আরো সংবাদ



premium cement