১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

পিডিএম আলোচনার প্রস্তাব দিয়েছে : ইমরান খান

ক্যাপশন : লাহোরে জামান পার্ক বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপ করছেন ইমরান খান - ছবি : ইন্টারনেট

পাকিস্তান মুসলিম লিগ-নেওয়াজ (পিএমএল-এন) নেতা ইশহাক ও প্রেসিডেন্ট আরিফ আলভির সাথে এক বৈঠক শেষে পাকিস্তান তেহরাক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান দাবি করেছেন, পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) তার দলকে আলাপের প্রস্তাব দিয়েছে।

রোববার সাবেক প্রধানমন্ত্রীর বাসভবন জামান পার্কে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বৈঠকে তিনি লংমার্চের কৌশল, নতুন সেনাবাহিনী প্রধান নিয়োগ এবং পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

তিনি বলেন, পিডিএম সরকার প্রেসিডেন্ট আলভির মাধ্যমে তাকে এবং পিটিআইকে বার্তা পাঠায়। কিন্তু তিনি সুষ্ঠু নির্বাচনের তারিখ ঘোষণার আগ পর্যন্ত এ সরকারের সাথে আলোচনায় বসার জন্য প্রস্তুত নয়। সাবেক প্রধানমন্ত্রী অনেকদিন ধরে এ দাবি করে আসছেন।

ইমরান খান বলেন, ‘সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণার পর সকল বিষয় নিয়ে আলোচনার জন্য প্রস্তুত থাকবো।’ কিন্তু সরকার নির্বাচনে দিতে ভয় পাচ্ছে কারণ, তারা জনপ্রিয়তা হারিয়েছে বলে জানান তিনি।

তিনি প্রতিজ্ঞা করে বলেন, ‘আমি জনগণের সমর্থন নিয়ে দুর্নীতিবাজ সরকারকে পরাজিত করবো। জনগণ তাদের অধিকার এবং ন্যায়বিচার পেতে মরিয়া হয়ে আছে।’

চলতি মাসের শুরুতে লং মার্চ চলাকালীন ইমরান খান ওয়াজিরাবাদের কাছাকাছি গেলে তিনি গুলিবিদ্ধ হয়ে আহত হন। এরপর থেকে লাহোরে দীর্ঘদিন চিকিৎসা চলছে তার। সবাইকে চমকিয়ে তিনি বলেন, ‘আগামী ২৬ নভেম্বর থেকে পুনরায় শুরু করবে লং মার্চ। ইসলামাবাদের পরিবর্তে রাওয়ালপিন্ডির উদ্দেশে শুরু হবে এ লং মার্চ।’

আবারো হামলার শঙ্কা এবং জীবনের ঝুঁকি থাকা সত্ত্বেও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ২৬ নভেম্বর রাওয়ালপিন্ডির লং মার্চে নের্তৃত্ব দিতে যাচ্ছেন।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement