২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পরবর্তী সেনাপ্রধান নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত পাকিস্তানে

জেনারেল কামার জাভেদ বাজওয়া - ছবি : সংগৃহীত

পাকিস্তানের ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর উচ্চ পর্যায়ে দেশের পরবর্তী সেনাপ্রধান নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার তারা সিদ্ধান্ত নিয়েছে যে বর্তমান সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া অবসরগ্রহণের পর পরবর্তী সেনাপ্রধান হিসেবে সেনাবাহিনীর সবচেয়ে সিনিয়র অফিসারকে নিয়োগ করা হবে।

লন্ডনে এক বৈঠকে পার্টির সুপ্রিমো নওয়াজ শরিফ, সহ-সভাপতি মরিয়ম নওয়াজ, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই সিদ্ধান্ত নেন।

জেনারেল বাজওয়া ২৯ নভেম্বর অবসরে যাবেন। তারপর কে সেনাপ্রধান হবেন, তা ছিল একটি জটিল ইস্যু। শুক্রবার নওয়াজের সাথে সাড়ে চার ঘণ্টার বৈঠকের পর প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সাংবাদিকদের বলেন, সেনাপ্রধানের নিয়োগ একটি সাংবিধানিক বিষয। এটা সংবিধান অনুযায়ীই করা হবে।

মিসরে জলবায়ু সম্মেলনে যোগ দিয়ে শাহবাজ লন্ডনে যান তার বড় ভাইয়ের সাথে সাক্ষাত করতে।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআয়ের চেয়ারম্যান ইমরান খান বার বার বলে আসছিলেন যে 'মেধার' ভিত্তিতে সেনাপ্রধান নিয়োগ করতে হবে।

সরকারের ওপর চাপ বাড়াতে পিটিআই বর্তমানে লংমার্চ আয়োজনে করেছে। ইমরান খান আগাম নির্বাচনও দাবি করছে।
সূত্র : দি নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

সকল