২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মীরে হামলায় পুলিশকর্মীসহ নিহত ২, আহত ১ সিআরপিএফ জওয়ান

কাশ্মীরে জোড়া হামলায় পুলিশকর্মীসহ নিহত ২, আহত ১ সিআরপিএফ জওয়ান - ছবি : সংগৃহীত

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় অজ্ঞাত গেরিলা হামলায় একজন পুলিশ সদস্য নিহত এবং আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর এক জওয়ান আহত হয়েছেন। আহত জওয়ানকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। অন্যদিকে, আজ সোপিয়ানে গেরিলাদের ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে নাসির আহমেদ ভাট নামে একজন গেরিলা নিহত হয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশ বলছে, রোববার সন্ত্রাসীরা পুলওয়ামার পিঙ্গলানাতে সিআরপিএফ এবং পুলিশের যৌথ তল্লাশি টিমের ওপর গুলিবর্ষণ করে। নিরাপত্তা বাহিনী সংশ্লিষ্ট এলাকাটি ঘিরে রেখেছে। সন্ত্রাসীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

উল্লেখ্য, আজ জম্মু-কাশ্মীরে এটি ছিল দ্বিতীয় গেরিলা হামলা। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় হামলার কয়েক ঘণ্টা আগে সোপিয়ানে গেরিলাদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এক গেরিলা নিহত হয়। নিহত গেরিলার নাম নাসির আহমেদ ভাট, যিনি নওপোরা বসকুচানের বাসিন্দা।

পুলিশ বলছে, নিহত সন্ত্রাসী লস্কর-ই-তৈয়্যেবার সাথে যুক্ত ছিলেন।

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের ভাইস-চেয়ারম্যান ওমর আবদুল্লাহ গেরিলা হামলা প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় বলেছেন, ‘ওই হামলার নিন্দা জানিয়ে, আমি জম্মু-কাশ্মীর পুলিশ সদস্যের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাচ্ছি যিনি আজ দায়িত্ব পালন করতে গিয়ে জীবন দিয়েছেন। আমি আহত সিআরপিএফ জওয়ানের দ্রুত আরোগ্য কামনা করছি।’

এর আগে গত ৩০ সেপ্টেম্বর বারামুল্লায় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে দুই গেরিলার মৃত্যু হয়েছিল। সে সময়ে কাশ্মীর জোনের এডিজিপি বিজয় কুমার বলেছিলেন, উভয়েই স্থানীয় নিষিদ্ধ সংগঠন জইশ-ই-মোহাম্মদের সাথে যুক্ত ছিল। এছাড়া সোপিয়ানেও নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের ঘিরে ফেলেছিল, কিন্তু তারা পালিয়ে গিয়েছিল।

সূত্র : পার্সটুডে, হিন্দুস্তান ডটকম ও আজ তাক (হিন্দি)

 

 


আরো সংবাদ



premium cement