০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ইমরান খানকে আটক করবে না সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান - ছবি - সংগৃহীত

পকিস্তানের তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানকে আটক করবে না জোট সরকার। তার বিরুদ্ধে ইসলামাবাদের আদালতে যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে তা জামিনযোগ্য। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান এ কথা জানিয়েছেন।

শনিবার জিও নিউজের সাম্প্রতিক বিষয় নিয়ে আয়োজিত ‘নয়া পাকিস্তান’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইমরানের গ্রেফতারি পরোয়ানা জারি করতে হয়েছে। কারণ একজন অভিযুক্তকে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির হতে হয়। কিন্তু ইমরান তা করেননি। আসামি আদালতে হাজির হতে ব্যর্থ হলে বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তিনি জানান, ইমরান খানের বিরুদ্ধে একটি রুটিন ওয়ারেন্ট জারি করা হয়েছে, যা জামিনযোগ্য।

বিচারককে হুমকি দেয়ায় ইমরান খানের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইসলামাবাদ হাইকোর্ট শুধু এই মামলার সন্ত্রাসবিরোধী বিধানটি খারিজ করেছে। কিন্তু আদালত মামলাটি নিষ্পত্তি করেনি বলে তিনি জোর দিয়েছেন।

পিটিআই চেয়ারম্যান ইমরানের কাজের নিন্দা জানিয়ে সানাউল্লাহ বলেন, তিনি দেশের স্বাধীনতার বিষয়ে আপোস করেছেন। ‘তার অপরাধ ক্ষমার অযোগ্য। সংসদে এ নিয়ে আলোচনা করা হবে। এবং আইনপ্রণেতারা সর্বসম্মতভাবে একটি সিদ্ধান্তে উপনীত হবে।’

মন্ত্রী বলেন, সরকার এ বিষয়ে কঠোর পদক্ষেপ নিয়েছে এবং ফাঁস হওয়া অডিওটি পরীক্ষার জন্য একটি কমিটি গঠন করেছে।

এদিকে স্থানীয় পত্রিকা ডন জানায়, গত ২০ আগস্ট ইসলামাবাদের সমাবেশে অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেয়ার মামলায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন। তবে তা জানা যায় শনিবার।

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির খবর শোনার পর বানিগালায় অবস্থিত ইমরান খানের বাড়ির সামনে সমর্থকরা বিক্ষোভ করে।

এদিকে গ্রেফতারি পরোয়ানা জারির পর একটি বিবৃতি দিয়েছে ইসলামাবাদ পুলিশ। ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ব্যাখ্যায় ইসলামাবাদ পুলিশ জানায়, এটি পুরোপুরি আইনি প্রক্রিয়া।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ


premium cement