৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

এনআরসি-বিরোধী নেতা শারজিল ইমামের জামিন, তবুও থাকতে হবে জেলেই

জামিন পেলেন এনআরসি-বিরোধী নেতা শারজিল ইমাম, তবুও থাকতে হবে জেলেই - ছবি : সংগৃহীত

জামিন পেলেন ভারতের সিএএ ও এনআরসি-বিরোধী আন্দোলনের অন্যতম নেতা শারজিল ইমাম।

শুক্রবার দিল্লির আদালত তাকে জামিন দিলেও জেলেই থাকতে হবে ফের। ইতোমধ্যেই তার বিরুদ্ধে একাধিক মামলা রুজু রয়েছে। তাই আপাতত মুক্তি পাচ্ছেন না শারজিল।

শারজিলের বিরুদ্ধে অভিযোগ রয়েছে সিএএ ও এনআরসি নিয়ে বিক্ষোভের সময় ভারত সরকারের বিরুদ্ধে উসকানিমূলক ভাষণ দেয়ার। ২০২০ সালের জানুয়ারি থেকে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন তিনি। তার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ আনা হয়।

২০২০ সালে শারজিলের বিরুদ্ধে ভারত থেকে আসামকে বিচ্ছিন্ন করার অভিযোগ আনা হয়েছিল। সেই অভিযোগকে কেন্দ্র করে তার বিরুদ্ধে মামলা করে আসাম সরকার। একাধিক ধারায় মামলা রুজু হয়েছিল তার বিরুদ্ধে। তাই দিল্লির আদালতে একটি মামলায় জামিন পেলেও সেই মামলাগুলোর কারণে এখনো জেলেই থাকতে হচ্ছে তাকে।

এর আগে ২০২১ সালের অক্টোবরে সাকেত আদালত ইমামকে জামিন দিতে অস্বীকার করে। বলা হয়, ভিডিওয় যে ভাষা ও ভঙ্গিতে তাঁকে কথা বলতে দেখা গিয়েছে তাতে সমাজের শান্তিভঙ্গের পরিস্থিতি তৈরি হয়েছিল।

সূত্র : সংবাদ প্রতিদিন

 


আরো সংবাদ


premium cement
মরা-বাঁচা লড়াইয়ে প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ সোহরাওয়ার্দী উদ্যান কেনো বিএনপির অপছন্দ : ওবায়দুল কাদের ফ্রান্স-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্তে শেষ প্রথমার্ধ গণসমাবেশের লিফলেট বিতরণকালে গাজীপুরে বিএনপির নেতাকর্মী গ্রেফতার ১০ দফা দাবিতে জয়দেবপুর রেল স্টেশনে বিক্ষোভ দুর্নীতির অভিযোগ, বেনাপোল সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান ফের ৩ দিন বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ রাজশাহী বিভাগীয় গণসমাবেশে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা ভারতের রান পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ‘সাড়ে ৩ মাস’ ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত

সকল