২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নির্ধারিত সময়ে নির্বাচন আয়োজনে একমত নওয়াজ-শাহবাজ

(বাম থেকে ডানে- পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফ, সিনিয়র পার্টি নেতা ইসহাক দার ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে লন্ডনে সভা করতে দেখা যাচ্ছে - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ লন্ডনে তার বড় ভাই এবং ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফের সাথে বৈঠক করে নির্ধারিত সময়েই জাতীয় নির্বাচন আয়োজনের ব্যাপারে একমত পোষণ করেছেন।

পরলোকগত রানি এলিজাবেথের অন্তেষ্টিক্রিয়ায় যোগ দিতে শনিবার লন্ডন পৌঁছেন শাহবার শরিফ। রোববার দুই ভাই লন্ডনে নওয়াজ শরিফের বাসভবনে বৈঠক করেন।

একটি সূত্র জিও নিউজকে জানায়, দুই শরিফের মধ্যকার বৈঠকটি প্রায় সাড়ে তিন ঘণ্টা স্থায়ী হয়। প্রবল চাপ সত্ত্বেও দুই নেতা নির্ধারিত সময়েই সাধারণ নির্বাচন আয়োজনের ব্যাপারে একমত হন।

দুই ভাই আরো একমত হন যে বর্তমান সরকার সাংবিধানিক মেয়াদ পর্যন্ত ক্ষমতায় থাকবে।
উল্লেখ্য, পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বার বার আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছেন।

শরিফ ভাইয়েরা তাদের বৈঠকে পাঞ্জাব সরকারে পরিবর্তন নিয়েও আলোচনা করেন। আর সরকার পরিবর্তনের পর হামজা শরিফকেই পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে বিবেচনা করছেন বলে জানা গেছে।

বৈঠকে আগামী নভেম্বরে নতুন সেনাপ্রধান নিয়োগের বিষয় নিয়েও আলোচনা হয় বলে জানা গেছে।

লন্ডনে উপস্থিত থাকা সত্ত্বেও প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ ও যোগাযোগ ও সম্প্রচার মন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব এই গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত ছিলেন না। এ নিয়ে প্রশ্ন করা হলে আসিফ বলেন, তিনি লন্ডনে এসেছেন কেবল দলের নেতা নওয়াজের সাথে সাক্ষাতের জন্য।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement