১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতে বাস-ট্রাকের সংঘর্ষ : নিহত ৪, আহত ২৪

- ছবি - সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশে একটি বাসের সাথে দ্রুতগামী ট্রাকের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২৪ জন।

শনিবার সকালে রাজ্যটির রাজধানী লখনৌ থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে বারাবাঙ্কি জেলার মাহুঙ্গুপুর গ্রামের কাছে এই ঘটনা ঘটে।

একজন পুলিশ কর্মকর্তা স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘নেপাল থেকে পশ্চিম ভারতের গোয়া রাজ্যে ৬০ জন অভিবাসী শ্রমিককে নিয়ে যাচ্ছিল ডাবল ডেকার বাসটি। টায়ার পাংচার হওয়ায় মহাসড়কের পাশে বাসটি থেমে দাঁড়িয়েছিল। এসময় দ্রুতগতির একটি ট্রাক এসে পেছন থেকে বাসটিকে ধাক্কা দেয়।’

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, এসময় ঘটনাস্থলেই বাসচালক ও তিন যাত্রী মারা যান। চালক সে সময় বাসটির চাকা পরিবর্তন করছিলেন। বাসের বাকি ২৪ জন আহত যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে স্থানীয় টিভি চ্যানেলগুলো জানিয়েছে, আহত যাত্রীদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে বারাবাঙ্কি জেলা হাসপাতাল থেকে লখনৌয়ের একটি সরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

ওই পুলিশ কর্মকর্তা বলেন, ‘দুর্ঘটনার তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।’

ভারতে সাধারণত প্রতি চার মিনিটে একটি সড়ক দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনার জন্য অধিকাংশ ক্ষেত্রে ভাঙাচোরা রাস্তা, বেপরোয়া গাড়ি চালানো এবং চালক ও যাত্রীদের ট্রাফিক আইন না মেনে চলার প্রবণতাকে দায়ী করা হয়। সড়ক দুর্ঘটনায় ভারতে প্রতিবছর এক লাখেরও বেশি মানুষ প্রাণ হারান।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল