০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

হাসপাতালে শাহবাজ গিল

হাসপাতালে অক্সিজেন মাস্ক পরা শাহবাজ গিল - ছবি - সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ‘চিফ অব স্টাফ’ এবং পিটিআই নেতা শাহবাজ গিল হাসপাতালে ভর্তি করা হয়েছেন। শ্বাসকষ্ট হওয়ায় বুধবার তাকে পিআইএমএস হাসপাতালে ভর্তি করা হয়।

একটি বেসরকারি নিউজ চ্যানেলে বিতর্কিত মন্তব্য করায় গত ৯ আগস্ট ইসলামাবাদ পুলিশ তাকে গ্রেফতার করে।

ইসলামাবাদ পুলিশের মুখপাত্রের মতে, শাহবাজ গিলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনগণকে উসকানি দেয়ার অভিযোগে মামলা করা হয়েছে।

কারাগারের কয়েকটি সূত্র জানায়, জেলে ‘নির্যাতনের’ কারণে শ্বাসকষ্ট হওয়ার অভিযোগ করায় শাহবাজ গিলকে চেকআপের জন্য জেল হাসপাতালে নেয়া হয়েছিল। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে সম্পূর্ণ মেডিক্যাল চেকআপের জন্য আরেকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

পিআইএমএস হাসপাতালের কার্ডিয়াক সেন্টারে চিকিৎসকরা শাহবাজ গিলকে প্রাথমিক চিকিৎসা করেছেন। এছাড়া তার রক্ত পরীক্ষা এবং ইসিজি সহ বিভিন্ন পরীক্ষা করা হবে।

সূত্র জানায়, শাহবাজ গিলের অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯৭ রেকর্ড করা হয়েছে। সুস্থ ব্যক্তিদের অক্সিজেন স্যাচুরেশন লেভেল থাকে ৯৫ থেকে ১০০ এর মধ্যে।

গিলের ব্লাড প্রেসার ৭০/১০০।

সূত্র জানায়, করোনাভাইরাস পরীক্ষার নমুনাও পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

চিকিৎসকদের বরাত দিয়ে সূত্র জানায়, প্রাথমিক চিকিৎসা পরীক্ষায় গিলের স্বাস্থ্য সন্তোষজনক বলে প্রমাণিত হয়েছে। সকালে তার সব মেডিক্যাল রিপোর্ট পড়া হয়েছে।

সূত্র জানায়, মেডিক্যাল রিপোর্ট হাতে পাওয়ার পরই পিটিআই নেতাকে হাসপাতাল থেকে ছাড়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

গতরাতে হাসপাতালের সামনে গণমাধ্যমের সাথে কথা বলার সময় পিটিআইয়ের পাঞ্জাব নেতা এজাজ চৌধুরী বলেছেন, ‘শাহবাজ গিলের কিছু হলে দায়ী কে হবে?’

তিনি হাসপাতালে গিলের রুমে অপ্রাসঙ্গিক লোকদের উপস্থিতি নিয়েও প্রশ্ন তোলেন। ‘রুমের ভিতরে ইউনিফর্ম পরা পুলিশ কর্মী রয়েছে। আরো কিছু লোক রয়েছে যাদের সেখানে থাকা উচিত না।’

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ


premium cement