২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আগামী মাসে দেশে ফিরছেন নওয়াজ!

আগামী মাসে দেশে ফিরছেন নওয়াজ! - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফ আগামী মাসে দেশে ফিরতে পারেন। পাকিস্তানের মন্ত্রী ও সিনিয়র পিএমএল-এন নেতা জাভেদ লতিফ জানিয়েছেন, 'জনগণের প্রতিনিধিত্ব' করার জন্য তিনি ফিরছেন।

সোমবার এক সংবাদ সম্মেলনে লতিফ বলেন, 'চিকিৎসকেরা' তাদের সিদ্ধান্ত জানিয়েছেন এবং নওয়াজ তাদের ডাকে সাড়া দিয়ে ফিরবেন।

লতিফ বলেন, 'চিকিৎসকেরা নানা সময়ে তাদের অভিমত পরিবর্তন করেন। জনগণই তার চিকিৎসক। জাতি তার সিদ্ধান্ত ঘোষণা করেছে যে নওয়াজ শরিফের ফিরে আসা দরকার।'

দুর্নীতিবিষয়ক একটি আদালত ২০১৮ সালে আল-আজিজিয়া স্টিল মিলস দুর্নীতির মামলায় নওয়াজকে সাত বছরের কারাদণ্ড দেয়। এছাড়া এভেনফিল্ড প্রপার্টিজ মামলায় তার ১১ বছরের কারাদাণ্ড এবং ৮ মিলিয়ন পাউন্ড (১.৩ মিলিয়ন রুপি) জরিমানা হয়।

তবে লাহোর হাইকোর্ট ২০১৯ সালে তার সাজা স্থগিত করে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেয়। তিনি২০১৯ সালের ১৯ নভেম্বর লন্ডন যান। তারপর থেকে তিনি দেশে ফেরেননি।

এর আগে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান লাহোরে এক সমাবেশে দাবি করেন, তোশাখানা ঘটনা এবং নিষিদ্ধ তহবিল নিয়ে তাকে অযোগ্য ঘোষণা করতে এবং লন্ডন থেকে নওয়াজ শরিফকে ফেরাতে ষড়যন্ত্র চলছে।

তিনি বলেন, ওই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা নওয়াজ শরিফকে সেপ্টেম্বরের শেষ দিকে দেশে নিয়ে আসবে। আর আমাকে কলঙ্কিত করতে চরিত্র হনন কার্যক্রম শুরু হবে।

সূত্র : জিও টিভি


আরো সংবাদ



premium cement
ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের

সকল