২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতে কমছে করোনার অ্যাকটিভ কেস, স্বাধীনতা দিবসে সতর্ক থাকার নির্দেশ

ভারতে কমছে করোনার অ্যাকটিভ কেস, স্বাধীনতা দিবসে সতর্ক থাকার নির্দেশ -

ভারতজুড়ে অব্যাহত করোনার চোখ রাঙানি। এক দিন সংক্রমণ খানিকটা নিয়ন্ত্রণে মনে হলেও পর মুহূর্তেই টেস্টিং বৃদ্ধি পেলে বাড়ছে সংক্রমণের হারও। গত কয়েক দিনের করোনা পরিসংখ্যানেই সেই ছবিটা স্পষ্ট।

গত ২৪ ঘণ্টায় যেমন খানিকটা কমেছে সংক্রমণ। স্বস্তি দিচ্ছে নিম্নমুখী অ্যাকটিভ কেসও। তবে দিল্লিসহ কয়েকটি রাজ্যের কোভিড গ্রাফ এখনো চিন্তায় রাখছে।

শনিবার ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮১৫ জন। গতকাল যে সংখ্যাটা ছিল ১৬ হাজারের বেশি। সংক্রমণের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় খানিকটা কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ১ লাখ ১৯ হাজার ২৬৪ জন। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার কমে ০.২৭ শতাংশ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, ভারতে এক দিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৮ জন। দেশে এখনো পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৬ হাজার ৯৯৬।

ভারতের বেশিরভাগ রাজ্যে সংক্রমণে লাগাম টানা সম্ভব হলেও নতুন করে চিন্তায় ফেলছে রাজধানী দিল্লির করোনা গ্রাফ। এক দিনে রাজধানীতে আক্রান্ত ২ হাজার ৩০০ জনেরও বেশি। মহারাষ্ট্রের কোভিড গ্রাফও উদ্বেগজনক। কেরালা, তামিলনাড়ু, কর্ণাটকের মতো রাজ্যগুলোর করোনা সংক্রমণ অন্যান্য রাজ্যের তুলনায় বেশি। এরই মধ্যে দেশজুড়ে ৭৫তম স্বাধীনতা দিবস পালনের তোড়জোড় চলছে। এই কর্মসূচির জন্য যাতে করোনা লাগামছাড়া না হয়ে পড়ে, তার জন্য নতুন করে রাজ্যগুলোকে সতর্ক করেছে কেন্দ্র।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল