০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

প্রতিমাকে প্রার্থনার পর মন্দিরের দানবাক্স চুরি, ভিডিও ভাইরাল

প্রতিমাকে প্রার্থনার পর মন্দিরের দানবাক্স চুরি, ভিডিও ভাইরাল - ছবি : সংগৃহীত

ভারতের মধ্যপ্রদেশের একটি মন্দিরে প্রতিমাকে প্রার্থনার পর সেখানকার দানবাক্স চুরির ঘটনা ঘটেছে। জবলপুর শহরের এই ঘটনার একটি শর্ট ভিডিও ইতোমধ্যে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

শুক্রবার আলজাজিরা জানায়, এ সময় মন্দিরের আরো বেশ কিছু মূল্যবান বস্তুও চুরি করেন ওই ‘ভক্ত’ চোর। চুরি শেষে এমনভাবে নিঃশব্দে মন্দির ত্যাগ করেন তিনি, যাতে কেউ তার উপস্থিতি টের না পায়। কিন্তু মন্দিরে স্থাপিত সিসি টিভি ক্যামেরা তার সবকিছু রেকর্ড করে রাখে। পরে ওই ভিডিওই সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে।

অনলাইনে সক্রিয় ভারতীয়রা এই চুরিকে ‘অদ্ভূত ও বিস্ময়কর’ আখ্যায়িত করছেন। ‘মা লক্ষ্মী’কে প্রার্থনার পর চুরি- এটি যেন ‘ভূতের মুখে রাম রাম’। অর্থাৎ : সম্পূর্ণ বিপরীৎ দু’টি ঘটনা।

অপরদিকে প্রচুর সংখ্যক মানুষ চোরটির প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। তারা বলছেন, তিনি হয়ত অভাবের কারণে চুরি করছেন। প্রতিমাকে প্রার্থনার দ্বারা বোঝা যায়, লোক হিসেবে তিনি খারাপ না।

কেউ কেউ বলছেন, অপরাধের জন্য ‘মা লক্ষ্মী’র কাছে ক্ষমা প্রার্থনা করে নিচ্ছেন তিনি। একজন লিখেছেন, কাজের জন্য ‘মা’য়ের কাছে আশীর্বাদ চেয়ে নিলেন।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় এখন পর্যন্ত স্থানীয় পুলিশের কোনো বক্তব্য সামনে আসেনি। যদিও ইতোমধ্যেই ভিডিওটি লাখ লাখ মানুষের কাছে পৌঁছে গিয়েছে।

ভারতের স্থানীয় একটি সংবাদমাধ্যম দেশটির প্রশাসনের সূত্রে জানিয়েছে, চোরটির পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। কারণ, চুরির সময় তার চেহারা কাপড়ে ঢাকা ছিল। ঘটনাটি গত ৫ আগস্ট ভোর ৪টার দিকে ঘটে বলেও সংবাদমাধ্যমটি জানায়।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement