০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

কাশ্মিরে সেনাক্যাম্পে হামলা : নিহত ৫, আহত ৫

হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান। - ছবি : সংগৃহীত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলায় পারগল সেনা ক্যাম্পের কাছে গেরিলা হামলায় সংঘর্ষে সেনাবাহিনীর তিন জওয়ান ও দুই অস্ত্রধারী নিহত হয়েছে। ওই সংঘর্ষে ৫ জওয়ান আহত হয়েছে।

বৃহস্পতিবার অজ্ঞাত অস্ত্রধারীরা সেনা ক্যাম্পে ঢোকার চেষ্টা করে। এর পরেই পাল্টা গুলিবর্ষণ করে নিরাপত্তা বাহিনী। এতে দুই অস্ত্রধারী নিহত হয়। উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণের মধ্যে সেনাবাহিনীর তিন জওয়ানও নিহত হয়েছে।

সংবাদসংস্থা সূত্রে প্রকাশ, রাজৌরি থেকে ২৫ কিলোমিটার দূরে দুই অস্ত্রধারী একটি সেনা কোম্পানির অপারেটিং ঘাঁটিতে আত্মঘাতী হামলা চালায়। এতে উভয় হামলাকারী ও তিন জওয়ান নিহত হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযান চলছে।

সেনা কর্মকর্তা সূত্রে প্রকাশ, সন্ত্রাসী হামলায় আহত সেনা সদস্যদের মধ্যে একজন কর্মকর্তাও রয়েছেন এবং তাকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ১৬ কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মনজিন্দর সিং একনাগাড়ে পরিস্থিতির দিকে নজর রেখেছেন।

বুধবার মধ্য কাশ্মিরের বাডগাম জেলায় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে লস্কর-ই-তাইয়্যেবার তিন সদস্য নিহত হয়। সংঘর্ষস্থল থেকে অস্ত্র ও গুলাবারুদ উদ্ধার হয়েছে। সেই ঘটনার জের না মিটতেই এবার ফের সশস্ত্র হামলায় হতাহতের ঘটনা ঘটলো।

২০১৬ সালে জম্মু-কাশ্মিরের উরিতে সেনা সদর দফতরে ভয়াবহ হামলায় ১৯ জন সেনা জওয়ান নিহত হয়েছিল। সে সময় আহত হয় প্রায় ৩০ জন সেনা জওয়ান। এতে চার অস্ত্রধারী নিহত হয়। এর জবাবে পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মিরে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারত।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, পার্সটুডে


আরো সংবাদ


premium cement