২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অষ্টমবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতীশ

ডেপুটি হলেন তেজস্বী
নীতীশ কুমার ও তেজস্বী যাদব - ছবি : সংগৃহীত

ভারতের বিহার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে অষ্টমবারের মতো শপথ নিলেন নীতীশ কুমার। বুধবার বিকেলে পটনার রাজভবনে রাজ্যপাল ফাগু চৌহান তাকে মুখ্যমন্ত্রী পদে শপথবাক্য পাঠ করান।

তার সাথে মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) নেতা তেজস্বী যাদবও। দ্বিতীয়বারের মতো রাজ্যের উপমুখ্যমন্ত্রী হলেন তিনি। মহাজোটের নতুন সরকারের মন্ত্রিপরিষদ গঠন করা হবে শিগগিরই।

রাজভবনে অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবের পরিবারের সদস্যরা। সাবেক মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী, তার ছেলে তেজ প্রতাপ যাদব, তেজস্বী যাদবের স্ত্রীসহ আরজেডির অনেক বড় নেতা শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পৌঁছেছিলেন।

মনে করা হচ্ছে, নীতীশ কুমারের দল থেকে বর্তমানে সরকারে ১১ থেকে ১৩ জন মন্ত্রী হতে পারেন। এনডিএ সরকারে যারা মন্ত্রী ছিলেন তাদের পদে বহাল রাখা হতে পারে। তাছাড়া উপেন্দ্র কুশওয়াহাকে মন্ত্রিসভায় যোগ করা হতে পারে।

এদিকে সিংহভাগ দফতর নিজেদের পকেটে রাখতে চাইছে আরজেডি। জানা গেছে, ২০ জন মন্ত্রী হতে পারে আরজেডি থেকে। অর্থ, স্বরাষ্ট্রের মতো দফতরগুলো নিজেদের হাতে রাখতে চাইছে আরজেডি।

এছাড়া কংগ্রেসের চারজন মন্ত্রী হতে চলেছেন বিহারে।

সূত্র : হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল