০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

রাষ্ট্রদ্রোহের অভিযোগে ইমরান খানের চিফ অফ স্টাফ গ্রেফতার

ইমরান খানের সাথে শাহবাজ গিল। - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানের সময়ের চিফ অফ স্টাফ শাহবাজ গিলকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনেছে দেশটির বর্তমান জোট সরকার।

শাহবাজকে গ্রেফতারের বিষয়টি মঙ্গলবার নিশ্চিত করে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানিয়েছেন, রাষ্ট্রদ্রোহ ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে জনগণকে উস্কে দেয়ার অভিযোগে পাঞ্জাব পুলিশ তাকে গ্রেফতার করেছে। তাকে ‘নিয়ম মেনেই’ গ্রেফতার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

তাকে বুধবার আদালতে তোলা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পিটিআইয়ের এ নেতার বিরুদ্ধে রাষ্ট্রের পক্ষ থেকে এফআইআর দাখিল করা হয়েছে।

তবে পিটিআইয়ের অপর নেতা ফোয়াদ চৌধুরী অভিযোগ করেছেন, শাহবাজ গিলকে বানিগালা চক থেকে অজ্ঞাতনামা কিছু ব্যক্তি নম্বরবিহীন গাড়িতে করে ‘অপহরণ’ করেছে।

তথ্যমন্ত্রী মরিয়ম আউরঙ্গজেবকে সাথে নিয়ে মঙ্গলবারের সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ অভিযোগ করেন, পিটিআই প্রধান ইমরান খান সেনাবাহিনীর মধ্যে বিভাজন সৃষ্টির জন্য কাজ করে যাচ্ছে। বিদেশী তহবিল মামলা ও তোশাখানা রেফারেন্সে তিনি ‘ফাঁদে’ পড়েছেন বুঝতে পেরেই তিনি এ কাজ করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পূর্বপরিকল্পিতভাবে একটি টেলিভিশন চ্যানেলের এক অনুষ্ঠানে ফোনে যোগ দেন গিল। এ সময়ি তিনি আগে থেকেই তৈরি করা স্ক্রিপ্ট অনুসারে কথা বলেন।

এদিকে, পিটিআই প্রধান ইমরান খান গিলের গ্রেফতারকে ‘অপহরণ’ হিসেবে বর্ণনা করেছেন। এক টুইট পোস্টে তিনি বলেন, ‘গিলের গ্রেফতার একটা অপহরণ, এটা গ্রেফতার নয়। গণতান্ত্রিক দেশে এরকম একটা লজ্জাজনক ঘটনা ঘটতে পারে? রাজনৈতিক কর্মীদের সাথে শত্রুর মতো ব্যবহার করা হচ্ছে।’

সূত্র : ডন


আরো সংবাদ


premium cement