২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মোদিকে এবারো রাখী পাঠালেন ‘পাকিস্তানি’ বোন

২০১৯ সালে নরেন্দ্র মোদীকে রাখি পরিয়েছিলেন কৌমার মহসিন শেখ। - ছবি : এএনআই

কৌমার মহসিন শেখ, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাকিস্তানি বোন বলেই পরিচিত। সেই বোনই এবারো ‘রাখী’ পাঠালেন নরেন্দ্র মোদির কাছে। তার সুস্বাস্থ্য, দীর্ঘ জীবন কামনা করেছেন তিনি। পাশাপাশি ২০২৪ সালে তার জয়ের শুভকামনাও জানিয়েছেন তিনি।

মোদির সাথে সাক্ষাতের জন্য তিনি প্রস্তুতি নিচ্ছেন বলেও জানিয়েছেন। খবর হিন্দুস্থান টাইমসের।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কৌমার মহসিন শেখ জানিয়েছেন, আমি আশা করছি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লিতে এবার আমাকে ডাকবেন। আমি সবরকম প্রস্তুতি নিয়েছি। রেশমি রিবনের সাথে এমব্রয়ডারি করে আমি নিজে এই রাখী বানিয়েছি।

প্রতিবছরই তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য রাখী পাঠান। বিবাহের পরে তিনি পাকিস্তান থেকে ভারতে চলে এসেছিলেন। তারপর থেকে তিনি ভারতে থেকে গিয়েছিলেন। প্রায় ২৪-২৫ বছর ধরে তিনি মোদির হাতে রাখী বাঁধছেন।

তিনি জানিয়েছেন, মোদি যখন একজন আরএসএস কর্মী ছিলেন তখন থেকেই তিনি রাখী বাঁধতেন। তারপর থেকেই তিনি প্রতিবার নরেন্দ্র মোদির হাতে সেই রাখী বেঁধেছেন। এরপর দীর্ঘ বছর পেরিয়ে গেছে। সেই আরএসএস ওয়ার্কার নরেন্দ্র মোদি আজ প্রধানমন্ত্রীর চেয়ারে বসেছেন। কিন্তু রাখী পাঠানোর কাজে এখনো ছেদ পড়েনি। এবার তিনি দেখা করতে চান প্রধানমন্ত্রীর সাথে।

উল্লেখ্য, রাখীপূর্ণিমা ভারতের একটি উৎসব। এই উৎসব ভাই ও বোনের মধ্যে প্রীতিবন্ধনের উৎসব। এ দিন বোনেরা তাদের ভাইয়ের হাতে রাখী নামে একটি পবিত্র সুতো বেঁধে দেয়। এই রাখীটি ভাইয়ের প্রতি বোনের ভালোবাসা ও ভাইয়ের মঙ্গল কামনা এবং বোনকে আজীবন রক্ষা করার ভাইয়ের শপথের প্রতীক। হিন্দু পঞ্জিকা অনুসারে, শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে এই উৎসব উদযাপিত হয়।


আরো সংবাদ



premium cement