২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পশ্চিমবঙ্গে সিএএ কার্যকর করতে চান বিজেপি প্রধান

পশ্চিমবঙ্গে সিএএ কার্যকর করতে চান বিজেপি প্রধান - ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে ‘মুসলিমবিদ্বেষী’ বিতর্কিত নাগরিকত্ব (সংশোধনী) আইন সিএএ কার্যকরের প্রত্যয় ব্যক্ত করেছেন বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বুধবার নাগরিকত্ব (সংশোধনী) আইনের বিষয়ে নিজ দলের অবস্থান পুনর্ব্যক্ত করে বলেছেন, ‘সিএএ আমাদের অঙ্গীকার, আমরা তা (কার্যকর) করব। রামমন্দির যেভাবে সর্বভারতীয় বিজেপির জন্য ইস্যু ছিল, তেমনি সিএএ পশ্চিমবঙ্গ বিজেপির জন্য মূল ইস্যু। আমরা বাংলাদেশ থেকে আসা শরণার্থীদের নাগরিকত্ব দেব।’

এর আগে বুস্টার ডোজ শেষ হলেই ভারতে ‘মুসলিমবিদ্বেষী’ বিতর্কিত নাগরিকত্ব (সংশোধনী) আইন তথা সিএএ কার্যকর হবে বলে ঘোষণা দেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রভাবশালী নেতা অমিত শাহ। তার এমন মন্তব্যের একদিনের মাথায় একথা বলেন সুকান্ত।

হিন্দুদের উপর অত্যাচারের কারণে মানুষ ভারতে আসতে বাধ্য হয় মন্তব্য করে ইকোনমিক টাইমসকে দেয়া সাক্ষাৎকারে সুকান্ত মজুমদার বলেন, ‘এখনো অনেকে বাংলাদেশ থেকে এপাড়ে (ভারতে) আসতে বাধ্য হচ্ছে। গত মাসেও হিন্দুদের উপর নির্যাতন হয়েছে। তারা কোথায় যাবে?’

প্রসঙ্গত, মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে দিল্লী যান পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা এবং বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেখানে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী শাহকে শিগগিরই সিএএ কার্যকরের আহ্বান জানালে অমিত শাহ বলেন, করোনার বুস্টার বা তৃতীয় ডোজ দেয়া সম্পূর্ণ হলেই এই আইন কার্যকর করা হবে। রুলিংও তৈরি হয়ে যাবে।


আরো সংবাদ



premium cement