২০ আগস্ট ২০২২
`

ভারতের মহারাষ্ট্রে ‘সুফি বাবা’কে গুলি করে হত্যা

ভারতের মহারাষ্ট্রে ‘সুফি বাবা’কে গুলি করে হত্যা - ছবি : সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রে এবার ‘সুফি বাবা’ নামে খ্যাত এক মুসলিম আধ্যাত্মিক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নাসিক জেলার খাজা সৈয়দ চিশতি নামের ওই ধর্মীয় নেতাকে হত্যার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ছে সেখানে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের নাসিক জেলার ইয়োলা টাউনে অজ্ঞাতপরিচয় চার দুর্বৃত্ত তাকে গুলি করে হত্যা করে। পুলিশ জানিয়েছে, এ হত্যাকাণ্ডের মোটিভ এখনো স্পষ্ট নয়।

আততায়ীরা তার মাথা লক্ষ্য বেশ কয়েক রাউন্ড গুলি চালায়। ঘটনাস্থলেই মারা যান ‘‌সুফি বাবা’‌। হত্যার পর খাজা চিশতির গাড়ি নিয়েই এলাকা ত্যাগ করে বন্দুকধারীরা।

এ ঘটনায় ইতোমধ্যে একটি হত্যামামলা করেছে পুলিশ। আততায়ীদের ধরতে তল্লাশি চলছে। হত্যার ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে ‘‌সুফি বাবা’‌র গাড়ি চালককে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।

জানা গেছে, ৩৫ বছরের ওই আধ্যাত্মিক নেতা আফগানিস্তানের বাসিন্দা। তিনি স্থানীয়দের কাছে ‘‌সুফি বাবা’‌ হিসেবে পরিচিত ছিলেন।

নাসিকের ইয়োলা টাউনে বেশ কয়েক বছর ধরে বসবাস করছিলেন ‘‌সুফি বাবা’‌। তবে মৃত্যুর পিছনে ধর্মীয় কারণ নেই বলেই জানিয়েছে পুলিশ।

পুলিশের জানায়, স্থানীয় লোকদের সহযোগিতায় ‘‌সুফি বাবা’‌ একটি জমি কিনেছিলেন। সেই জমি নিয়ে বিরবাদের জেরেই তাকে খুন করা হতে পারে।

সূত্র : আজকাল


আরো সংবাদ


premium cement
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের প্রতিক্রিয়া আসাদের অপসারণ চায় না তুরস্ক : এরদোগান উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলার পর মুখে ‘অ্যাসিড’ নিক্ষেপের অভিযোগ ‘মাস্টারদা সূর্যসেন প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত’ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত বাউবির এসএসসি পরীক্ষা শুরু গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় মামলা কোনিয়া যেন মসজিদের শহর ‘নিম্নচাপ’ নিয়ে আবহাওয়ার ৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু ব্যবসায়ী দুলাল হত্যা মামলার রহস্য ৪ দিনে উদঘাটন

সকল