২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের সেনা প্রধানের নতুন নির্দেশনা

- ছবি - সংগৃহীত

পাকিস্তানের সেনাবাহিনীর প্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়া নতুন নির্দেশ জারি করেছেন। নির্দেশনায় সমস্ত কমান্ডার, উচ্চপদস্থ কর্মকর্তা এবং আইএসআই’র সাথে যুক্ত ব্যক্তিদের রাজনীতি থেকে দূরে থাকার এবং রাজনীতিবিদদের সাথে যোগাযোগ এড়িতে চলতে বলেছেন।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই’র সামরিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রচারণার পরিপ্রেক্ষিতে এই নির্দেশনা দেয়া হয়েছে।

প্রতিরক্ষা সূত্রগুলো এই অভিযোগের জন্য দুঃখ প্রকাশ করে বলেছে, লাহোরে আইএসআই সেক্টর কমান্ডার, যিনি পিটিআই নেতাদের দ্বারা অপদস্থ হচ্ছেন, তিনি এখন লাহোরেই নেই। পেশাগত কাজের জন্য দুই সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি ইসলামাবাদে আছেন।

পিটিআই নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডঃ ইয়াসমিন রশিদ সম্প্রতি এই সেক্টর কমান্ডারের নাম উল্লেখ করেছেন।

এর আগে সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পিটিআইয়ের ডেপুটি চেয়ারম্যান শাহ মেহমুদ কোরেশি অভিযোগ করেছিলেন যে, কিছু অদৃশ্য শক্তি পিটিআইয়ের বিরুদ্ধে প্রদেশের উপ-নির্বাচনকে প্রভাবিত করতে সক্রিয় রয়েছে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খানও অভিযোগ করেছেন যে, তার কিছু প্রার্থীর কাছে অপরিচিত নম্বর থেকে টেলিফোন আসছে।

তিনি আরো বলেন, উপ-নির্বাচন চক্রান্ত করতে তার দলের নেতা-কর্মীদের চাপ দেয়া হচ্ছে।

প্রতিরক্ষা সূত্রগুলো জোর দিয়ে বলছে, নিরাপত্তা সংস্থাকে অপমান করার পরিবর্তে পিটিআই’র উচিত প্রমাণগুলো উপস্থাপন করা।

এই সূত্রগুলো দাবি করছে, যদি একটু প্রমাণও তারা দিতে পারে, তাহলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সূত্র : দ্য নিউজ


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল