২০ আগস্ট ২০২২
`

কাশ্মীরে আটক লস্করের ২ সদস্য বিজেপির আইটি কর্মকর্তা : পুলিশ

কাশ্মীরে আটক লস্করে তাইয়েবার দুই সদস্য বিজেপির আইটি কর্মকর্তা বলে জানায় পুলিশ - ছবি : সংগৃহীত

জম্মু-কাশ্মীরের রিয়াসিতে আটক লস্করে তাইয়েবার দুইজন সদস্য বিজেপির আইটি সেলের দায়িত্বে ছিল বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। রোববার এক প্রতিবেদনে আনন্দবাজার পত্রিকা এ খবর জানায়।

খবরে বলা হয়েছে, পুলিশি তদন্তে জানা গেছে, আটক লস্করে তাইয়েবার সদস্য তালিব হুসেন শাহ ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান। জম্মু-কাশ্মীরে দলের সংখ্যালঘু মোর্চার নেটমাধ্যমের ইন-চার্জ ছিলেন তিনি।

আনন্দবাজার জানায়, ‘ওয়ান্টেড’ তালিকায় নাম ছিল তালিবের। এছাড়াও রাজৌরিতে এক নাগরিকের হত্যা ও দুটি বিস্ফোরণে তার হাত রয়েছে এমন অভিযোগ এনে তাকে সন্দেহ করে পুলিশ। এরপর গত দেড় মাস ধরে তার ওপর নজরদারি চলছিল। রোববার তাদের গ্রেফতার করা হয়। এ সময় একে-৪৭, গ্রেনেড ও পিস্তল উদ্ধার হয়।

বিজেপির মুখপাত্র আরএস পাঠানিয়া বলেন, ‘এই গ্রেফতারির সাথে সাথেই নতুন একটি ইস্যু সামনে এসেছে। এটা একটা নতুন মডেল। বিজেপিতে ঢুকে স্বচ্ছন্দে ঘোরাফেরার অধিকার পেয়ে যাও। তারপর সব জরিপ করে দেখো। এমনকি শীর্ষ নেতৃত্বকে খুনের চক্রান্তও হয়েছিল। পুলিশ সব আগেই ব্যবস্থা নিয়েছে।’

পাঠানিয়ার বলেন, ‘সীমান্তের দু’পাশে বহু লোক রয়েছেন, যারা সন্ত্রাস ছড়াতে চান। এখন অনলাইনে যে কেউ বিজেপির সদস্য হতে পারেন। অতীতে কোনো অপরাধের সাথে জড়িত ছিলেন কি না, খতিয়ে দেখার উপায় নেই।’

৯ মে একটি নির্দেশিকা জারি করে তালিবকে জম্মু-কাশ্মীর বিজেপির সংখ্যালঘু মোর্চার আইটি এবং নেটমাধ্যমের ইন-চার্জ ঘোষণা করা হয়। বিজেপির জম্মু-কাশ্মীর সভাপতি রবীন্দ্র রায়নাসহ অনেক শীর্ষ নেতার সাথে ছবি রয়েছে তার।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ


premium cement