২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

‘মুসলমান’ এখন ভাড়ায় পাওয়া যায় : দর্জি হত্যা ইস্যুতে সেলিম

মোহাম্মদ সেলিম। - ছবি : সংগৃহীত

এখন মুসলমান ভাড়া পাওয়া পাওয়া যায়, সাজতে হয় না বলে মন্তব্য করেছেন ভারতের কমিউনিস্ট পার্টির (সিপিএম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মোহাম্মদ সেলিম। ভারতের রাজস্থানের উদয়পুরে দর্জি হত্যা ও নূপুর শর্মা ইস্যুতে তিনি এ মন্তব্য করেন।

শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন।

পশ্চিম বর্ধমানের আসানসোলে দলীয় এক অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে করা তার এই মন্তব্য রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে রাজনৈতিক মহলে।

সাম্প্রদায়িক রাজনীতির প্রেক্ষাপট তুলে ধরতে গিয়ে কয়েক বছর আগে দক্ষিণ ভারতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কার্যালয়ে হামলার ঘটনার কথা উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ‘তখন তদন্ত করে দেখা গিয়েছিল, যারা এই হামলার সাথে জড়িত, তাদের বাড়ি থেকে টুপি, নকল দাড়ি উদ্ধার হয়। অর্থাৎ এসব পরিকল্পনা করেই ঘটানো, যাতে প্রমাণ করা যায় যে মুসলিমরাই এই ঘটনার সাথে জড়িত। তাই বলছি এখন মুসলমান ভাড়া পাওয়া যায়, সাজতে হয় না।’

মোহাম্মদ সেলিমের আরো বলেন, ৯২ সাল থেকে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) সংখ্যালঘুদের ব্যবহার করে আসছে। আমি বলছি না যে কোনো মুসলমান এই কাজ করতে পারে না। মোদির যুগে এই বিপদ আরো বেড়েছে। আমাদের রাজ্যে আরো বিপদ। কারণ, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (তৃণমূল) মাধ্যমে অনেক ভাড়াটে গুন্ডা তৈরি হয়েছে। এই জন্য সাবধানে থাকতে হবে।’

নূপুর শর্মা নিয়েও মন্তব্য করেন সেলিম। প্রশ্ন তোলেন কেন এখনো তাকে গ্রেফতার করা হলো না।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement