২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতে কমছে সংক্রমণ, বাড়ছে অ্যাকটিভ কেস

ভারতে কমছে সংক্রমণ, বাড়ছে অ্যাকটিভ কেস -

ভারতের কোভিড পরিসংখ্যানে সাময়িক স্বস্তি। অনেকটাই কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অন্তত তেমনটাই বলছে। যদিও অ্যাকটিভ কেসের বাড়বাড়ন্ত অব্যাহত।

মঙ্গলবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ১১ হাজার ৭৯৩ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের। অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৬ হাজার ৭০০।

সোমবার দেশে করোনায় সংক্রমিত হয়েছিলেন ১৭ হাজারের বেশি মানুষ। মঙ্গলবারের পরিসংখ্যান তুলনায় খানিকটা স্বস্তিদায়ক। ১৭ হাজার থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা কমে প্রায় ১২ হাজারের কোঠায়। যদিও মৃতের সংখ্যা সামান্য বেড়েছে সোমবারের তুলনায়। এনিয়ে দেশে মহামারীর বলি মোট ৫ লাখ ২৫ হাজার ৪৭। সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৭ লাখ ৯৭ হাজার ৯২। আক্রান্তের তুলনায় যা ৯৮.৫৭ শতাংশ।

তবে এসবের মাঝে দেশে হু হু করে বাড়তে থাকা অ্যাকটিভ কেসে চিন্তা জারি থাকছেই। প্রায় প্রতিদিনই গড়ে ২০০০ করে বাড়ছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এবার তা ছুঁয়ে ফেলল প্রায় ৯৭ হাজার। যা আক্রান্তের তুলনায় ০.২২ শতাংশ। অ্যাকটিভ কেস নিয়ন্ত্রণ না করা গেলে সামগ্রিকভাবে কোভিড গ্রাফে স্বস্তি মিলবে না বলেই মত স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

এদিকে, বাংলাতেও ক্রমবর্ধমান কোভিড পজিটিভের সংখ্যা। সোমবার বর্ধমানের জনসভা থেকে করোনা নিয়ে নতুন করে রাজ্যবাসীকে সতর্ক করেন মুখ্যমন্ত্রী।

দেখুন:

আরো সংবাদ



premium cement