০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

রসগোল্লার জন্য অবরুদ্ধ রেল লাইন, বাতিল ৯১টি ট্রেন

রসগোল্লার জন্য অবরুদ্ধ রেল লাইন, বাতিল ৯১টি ট্রেন - ছবি : সংগৃহীত

ভারতের পটনা-হাওড়া রুটে ৪০ ঘণ্টা রেল চলাচল বন্ধ থাকল ২ মে থেকে। বিহারের ছোট্ট শহর বাহরিয়ার রসগোল্লা ব্যবসায়ীরা এই অবরোদ করেন। এর জেরে ভারতীয় রেলকে ৯১টি ট্রেনও বাতিল করতে হয়েছে।

বিহারের লক্ষ্মীসরাই জেলার বাহরিয়া স্টেশনে ব্যবসায়ীদের অবরোধের কারণ তাদের ব্যবসায় ক্ষতি হচ্ছে। আর তাদের দাবি, ছোট্ট স্টেশন হলেও বাহরিয়াতে বেশি সংখ্যক ট্রেন দাঁড় করাতে হবে সেখানে।

উল্লেখ্য, বাহরিয়ার শতাধিক দোকানে শুধু রসগোল্লা তৈরি হয় ও বিক্রি হয়। এখান থেকেই রসগোল্লা যায় পটনাসহ বিহারের বিভিন্ন শহরে। তবে বাহরিয়া স্টেশনে খুব কম সংখ্যক ট্রেন দাঁড়ানোয় অন্যান্য শহরে রসগোল্লা পৌঁছে দিতে সমস্যায় পড়েছেন ব্যবসায়ীরা। জ্বালানির মূল্য বৃদ্ধিতে সড়কপথে রসগোল্লা নিয়ে যেতে লাগছে ৩ থেকে ৪ গুণ বেশি টাকা। এই আবহে ব্যবসায়ীদের দাবি, বাহরিয়া স্টেশনে বেশি সংখ্যর ট্রেন দাঁড় করাতে হবে। আর তাদের এই আন্দোলনের জেরে বড় লোকসানের মুখে পড়তে হয় রেলকে।

জীবিকার প্রয়োজনে রেল লাইনে বসেছেন বাহরিয়াবাসী। তাদের দাবি, অধিকাংশ দূরপাল্লার ট্রেন দাঁড় করাতে হবে তাদের স্টেশনে। এই আবহে আন্দলোনকারীদের সামনে নতি স্বীকার করতে বাধ্য হয় রেল। রেল জানায়, ১৫ দিনের মধ্যেই অধিকাংশ দূরপাল্লার ট্রেন দাঁড়াবে বাহরিয়ায়। রেলের ঘোষণা পর অবরোধ তুলে নেন বাহরিয়াবাসী। ফের চালু হয় পটনা-হাওড়া রুটে ট্রেন চলাচল।


আরো সংবাদ


premium cement