২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইমরান খানের 'ডিক্টেশন' প্রত্যাখ্যান প্রধানমন্ত্রী শাহবাজের

শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বৃহস্পতিবার তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানের 'ডিক্টেশন' প্রত্যঅখ্যান করে বলেছেন, সাধারণ নির্বাচনের তারিখ নির্ধারণ করবে জাতীয় পরিষদ।

জাতীয় পরিষদে কঠোর বক্তৃতাকালে শাহবাজ শরিফ সাবেক প্রধানমন্ত্রী ইমরানের 'ডিক্টেশন' মানবেন না বললেও তার সাথে আলোচনার সম্ভাবনা বাতিল করে দেননি।

ইমরান খানের 'আজাদি মার্চ' আজ বৃহস্পতিবার শেষ হয়েছে। ইমরান খান ইসলামাবাদে ঘোষণা করেছেন, ছয় দিনের মধ্যে আগাম নির্বাচনের তারিখ ঘোষণা করা না হলে তিনি আবার লাখ লাখ লোক নিয়ে ফিরে আসবেন।

ইমরান খানের ওই লং মার্চে ব্যাপক হাঙ্গামা হয়। লং মার্চ ঠেকাতে বিভিন্ন স্থানে প্রতিরোধ স্থাপন করা হয়। কিন্তু ইমরান খানের সমর্থকেরা সেগুলো গুঁড়িয়ে চলে আসে রাজধানীতে।

শাহবাজ শরিফ এই প্রেক্ষাপটে বলেন, 'আলোচনার দরজা খোলা। আমরা একটি কমিটি গঠন করতে পারি।'

প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান এখনো বিপদে রয়েছে। পিটিআই 'উচ্ছ্বঙ্খল জনতা' যেসব নির্দেশনা দিয়েছৈ, সেটা সরকারের ওপর প্রযোজ্য হবে না। সরকার আগাম নির্বাচনের দাবির কাছে নতি স্বীকার করবে না।

তিনি বলেন, 'ইমরান নিয়াজি, আমি পরিষ্কার করে বলছি, আপনি ঘরে ডিক্টেট করতে পারেন। কিন্তু পরিষদকে ব্ল্যাকমেইল বা ভীত করতে পারেন না।'

সূত্র : জিও টিভি, দি নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল